logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

বাংলাদেশকে গতি দিয়ে হারাতে চায় শ্রীলঙ্কা

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৪ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৪
BAN, SLC, Test, rtvnews
ফাইল ছবি
এর আগে বাংলাদেশের বিপক্ষে ২০ টেস্টের ১৬ ম্যাচেই জয় পেয়েছে শ্রীলঙ্কা। যার সবগুলো ম্যাচেই দেখা গেছে স্পিনারদের জয়জয়কার। তবে সময় বদলেছে। বর্তমান সময়ে টাইগার ব্যাটসম্যানরা স্পিনটাও রপ্ত করে নিয়েছে বেশ। তাই ভেবেচিন্তেই তৈরি হতে হয় প্রতিপক্ষকে।

কদিন বাদেই শ্রীলঙ্কা সফর টাইগারদের। তার অনেক আগে থেকেই লঙ্কান ক্রিকেট বোর্ড দল গঠনের যাচাই বাছাই শুরু করে দিয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে প্রিমিয়ার ক্রিকেট লিগ। এই লিগে ভালো খেলাদেরই প্রাধান্য দিচ্ছেন নির্বাচকরা।

লঙ্কান দলের প্রধান নির্বাচকের কথাতেও স্পষ্ট, বাংলাদেশের বিপক্ষে পেস নির্ভর দল খেলাবে তারা।

সম্প্রতি দেশটির গণমাধ্যম ‘দ্য আইসল্যান্ড’ –কে দেয়া সাক্ষাৎকারে প্রধান নির্বাচক আশান্থা ডি মেল বলেন, ‘বাংলাদেশকে হারানোর ব্যপারে আমাদের চিন্তা পেস নির্ভর দল গড়া। এই সিরিজটা আর স্পিন নির্ভর হচ্ছে না। বাংলাদেশ এখন দুর্দান্ত স্পিন খেলে। ওদেরও স্পিন অ্যাটাক দারুণ। তাই আমরা দলে পাঁচ জন পেসার রাখতে পারি। কোচদের পরিকল্পনাও এমন।’

সম্প্রতি শেষ হওয়া প্রিমিয়ার ক্রিকেট লিগে দারুণ খেলেছেন বেশ কয়েকজন পেসার। তার মধ্যে অন্যতম মিনোদ ভানুকা। ২৩ জনের প্রাথমিক দলেও রয়েছে তার নাম।

এনিয়ে ডি মেল বলেন, ‘বিনোদ দারুণ খেলেছে। সে আক্রমণাত্মক খেলোয়াড়। আরও আছে সান্থুস গুনাথিলাকা। ৬ ফিট দুই ইঞ্চি লম্বা সান্থুসের বোলিংও দারুণ। সে ব্যাট হাতেও ভালো খেলেছে। লাহিরু উদারাও আমাদের মুগ্ধ করেছে গতি দিয়ে।’

যদিও এই সিরিজের এখনও সূচি চূড়ান্ত হয়নি। তবে সম্ভাব্য সূচি অনুযায়ী আগামী ২৪ অক্টোবর শুরু হবে প্রথম টেস্ট। তার আগে বাংলাদেশ ৩০ সদস্যের দল নিয়ে যাবে শ্রীলঙ্কায়। সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যে রয়েছে তিনটি প্রস্তুতি ম্যাচ।

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়