• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানেও ফিরছে ক্রিকেট

স্পোর্টস ডেস্ক, আরিটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২০, ২০:৫৯
Quaid-e-Azam Trophy
ছবি- সংগৃহীত

করোনা ভীতি কাটিয়ে ক্রিকেট ফিরতে যাচ্ছে পাকিস্তানে। দীর্ঘ চার মাসের বিরতি শেষে পাকিস্তান জাতীয় দল সফর করেছে ইংল্যান্ড। সেখানে ৩ টেস্ট, ৩ টি-টোয়েন্টি শেষ করে দেশে ফিরেছে। যদিও ফলাফলটা ছিল তাদের বিপরীত। টেস্টে ১-০ ব্যবধানে সিরিজ হার আর টি-টোয়েন্টিতে ১-১ এ ড্র।

বেশ কয়েকটি দেশেই ঘরোয়া ক্রিকেট ফিরেছে। ইংল্যান্ডে চলছে কাউন্টি ক্রিকেট, অস্ট্রেলিয়াতেও লিগ শুরু হচ্ছে দ্রুতই। একই পথে পাকিস্তানও।

শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানায়, ধাপে ধাপে শুরু করা হবে টি-টোয়েন্টি কাপ, ওয়ানডে কাপ ও প্রথম শ্রেণীর ক্রিকেট। আগামী ৩০ সেপ্টেম্বর শুরু হয়ে ১৮ অক্টোবর পর্যন্ত মুলতান ও রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি কাপ। এছাড়া অনূর্ধ্ব-১৯ ওয়ানডে কাপ শুরু হবে ১৩ অক্টোবোর থেকে তিন ভেন্যুতে। শেষ হবে ২ নভেম্বর।

এদিকে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি অংশেরও নতুন করে সূচি দিয়েছে পিসিবি। পরের বছর জানুয়ারিতে শুরু হবে পিএসএলের নতুন আসর। প্রথম শ্রেণীর ক্রিকেট মৌসুম শুরু হবে নভেম্বরে। ২৫ অক্টোবর থেকে শুরু হবে চারদিনের ক্রিকেট। এছাড়া ১ জানুয়ারি অনুষ্ঠিত হবে পাঁচ দিনের ক্রিকেটের ফাইনাল ম্যাচ।

তবে করোনাভাইরাসের প্রকোপ থাকায় কায়েদ ই আজম ট্রফির আসর এক ভেন্যু করাচীতেই অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: বার্সাতেই রয়ে গেলেন মেসি

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাড়ে তিন বছর পর দলে ফিরে যা বললেন আমির
মুলতানকে কাঁদিয়ে ইসলামাবাদের হ্যাটট্রিক শিরোপা জয়
পিএসএল রেখে আম্বানির ছেলের বিয়েতে পোলার্ড
পিএসএলের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh