• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ছোট বেলার ক্লাবে মেসিকে ফিরে যাওয়ার আকুতি

অনলাইন ডেস্ক
  ২৮ আগস্ট ২০২০, ১৪:৫৮
Newell's Old Boys messi
ছবি: সংগৃহীত

১৯৯৪ সালে আর্জেন্টিনা রোজারিওর নিউওয়েল’স ওল্ড বয়েজে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। জন্ম স্থানের এই ক্লাবে ছোট্ট শিশুর খেলা দেখে মুগ্ধ হতো সবাই। কথিত আছে দলটির হয়ে প্রায় পাঁচ শতাধিক গোল রয়েছে তার। তাছাড়া বাঁ-পায়ের জাদুতো আছেই। সেই সময় অপরাজিত ছিল মেসির দল। তাইতো দলের ডাক নাম ‘দ্য মেশিন অব এইটিসেভেন’ দেয়া হয়েছিল। যা ১৯৮৭ সালে মেসির জন্ম সালের সঙ্গে মিলিয়ে রাখা হয়।

২০০০ সালে দলটি থেকে বিদায় নিতে হয় মেসিকে। তার আগে অবশ্য হরমোনের সমস্যায় পড়তে হয় তাকে। প্রতিভাবান এই শিশুর চিকিৎসার দায়িত্ব নিয়েছিল নিউওয়েল’স ওল্ড বয়েজ কর্তৃপক্ষ। যদিও শেষ পর্যন্ত ক্লাবটি কথা রাখেনি। রাজধানী বুয়েন্স আয়ার্সের দল রিভার প্লেটেও চেয়েছিল মেসির চিকিৎসা খরচ বহন করতে। ঠিক এমন সময়ে আর্জেন্টিনায় শুরু হয় অর্থনৈতিক মন্দা। তাই শেষ পর্যন্ত সেটিও সম্ভব হয়নি।

২০০০ সালে এক আত্মীয়ে সাহায্যে বার্সেলোনায় ট্রায়ালে অংশ নেয় মেসি। বার্সার জুনিয়র দলের পরিচালক চার্লে রেক্সাস প্রথম দেখাতেই নিজেদের করে নিতে চান তাকে। পাশাপাশি চিকিৎসার দায়িত্বও নেন। কোনও কাগজ না থাকায় একটি ন্যাপকিনে তার সঙ্গে চুক্তি সেরে ফেলে। এর পর বাকিটা ইতিহাস। কাতালান দলটির হয়ে ২০০১ সালে জুনিয়র দলের সঙ্গে মাঠে নামেন। ২০০৪ সালে সিনিয়র ফুটবলে অভিষেক হয়। ২০২০ সাল পর্যন্ত খেলে ছয়বারের ব্যালন ডি অ’রসহ ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

মঙ্গলবার রাতে দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। বার্সার বর্তমান অধিনায়ককে নিজেদের করে নিতে বেশ ব্যস্ত হয়ে পড়েছে বেশ কয়েকটি দল। কাতালানদের মাঠ নু ক্যাম্পে ৩৩ বছর বয়সী মেসিকে রাখার জন্য আন্দোলনে নেমেছে ভক্তরা। অন্যদিকে রোজারিওতেও রাস্তায় নেমেছে হাজারও মানুষ। ছোট বেলার দল নিউওয়েল’স ওল্ড বয়েজের সমর্থকরা ঘরের মাঠে ফিরে আসার জন্য আকুতি জানাচ্ছে তাকে।

পুরো রোজারিও শহরে গাড়ি দিয়ে র‌্যালি করেছে দলটির সমর্থকরা। এতে নিউওয়েল’স ওল্ড বয়েজের পতাকাসহ মেসির ছবিও শোভা পেয়েছে। তাদের দাবি একটাই, আবারও ছোটবেলার দলে খেলতে হবে মেসির।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে বাদ পড়লেন পগবা

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনায় থাকছেন জাভি!
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
X
Fresh