• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঘরের ছেলের কাছেই স্বপ্ন ভঙ্গ পিএসজির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ আগস্ট ২০২০, ১৪:০৮
kingsley coman bayern munich
শিরোপা হাতে কিংস্লে কোমান

প্যারিসেই জন্ম কিংস্লে কোমানের। ৮ বছর বয়সে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) অ্যাকাডেমিতে যোগ দিয়েছিলেন। খেলেছেন ক্লাবটির ‘বি’ টিমেও। ২০১৩ সালে মূল দলে যোগ দেন। মাত্র ১৬ বছর ৮ মাস ৪ দিন বয়সে নেমেছিলেন মাঠে। যা ছিল ক্লাবটির ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড়ের অভিষেকের রেকর্ড। প্রথম মৌসুমে বেশিরভাগ ছিলেন সাইড বেঞ্চে। পরের বছর পাড়ি জমান ইতালিতে। সেখানে জুভেন্টাসের জার্সি গায়ে জড়ান কোমান। তুরিনে ১ মৌসুম কাটিয়ে লোনে যোগ দেন বায়ার্ন মিউনিখে। বুন্দেজ লিগার দলটি ২০১৭ সালে নিজেদের করে নেয় এই উইঙ্গারকে। এবার তার পায়েই এলো ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্টের ফাইনালে জয়।

১৯৭০ সালে প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হবার সম্ভবনা ছিল পিএসজির। নেইমার-এমবাপেদের মতো দামি তারকাদের নিয়েও এত বড় সুযোগ কাজে লাগাতে পারলো না লিগ ওয়ানের দলটি।

নিজদের অ্যাকাডেমির খেলোয়াড় কিংস্লে কোমানকে জুভেন্টাসের কাছে নাম মাত্র মূলে হস্তান্তর করে দিয়েছিল পিএসজি। দীর্ঘ ১০ বছরের যে ক্লাবটিতে থেকে নিজেকে বিশ্বমানের ফুটবলার হিসেবে তৈরি করেছেন সে দলটির বিপক্ষেই গোল তুলে শিরোপা জয়ের নায়ক হলেন বার্য়ানের ফ্রান্স জাতীয় দলের এই উইঙ্গার।

পর্তুগালের লিসবনে ম্যাচের ৫৯ মিনিটের জসুয়া কিমিচের ক্রসে হেড দিয়ে গোল তুলে ব্যবধান গড়ে দেন কোমান। এতেই শেষ পর্যন্ত শিরোপা উৎসবে মাতে জার্মান দলটি।

আরও পড়ুন

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
X
Fresh