• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ধোনির পথেই হেঁটেছেন রায়না

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ আগস্ট ২০২০, ১২:০৬
Raina walked the path of Dhoni
ছবি: সংগৃহীত

দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন নীরবে। ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি শনিবার সন্ধ্যায় ইনস্টাগ্রামে পোস্ট করে জানিয়ে দেন তিনি আর খেলছেন না আন্তর্জাতিক ক্রিকেট।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ইনস্টাগ্রামে ধোনি লেখেন, ‘ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন।’

ধোনির অবসরের ঘোষণার খানিকক্ষণ পরেই আরেক সতীর্থ সুরেশ রায়নাও ঘোষণা দেন অবসরের। ভারতের স্বাধীনতা দিবস ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু ধোনির অবসরে তাই চাপা পড়ে গেছে রায়নার নীরব অবসরের ঘোষণা।

রায়নাও ইনস্টাগ্রামে নিজের অবসর ও ধোনিকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘আমিও তোমার পথেই হাঁটলাম। ধন্যবাদ ভারত। জয় হিন্দ।’

---------------------------------------------------------------
আরও পড়ুন: অবসরের ঘোষণা মহেন্দ্র সিং ধোনির
---------------------------------------------------------------

জাতীয় দলে ধোনির পছন্দের একজন ছিলেন রায়না। ২০১১ বিশ্বকাপের দলেও রায়নাকে রাখায় এখনও ধোনির সমালোচনা করেন অনেকে। একই সঙ্গে খেলছেন চেন্নাই সুপার কিংসের হয়েও লম্বা সময় ধরে।

২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল রায়নার। ১৯টি টেস্টে ৭৬৮ রান ও ২২৬টি ওয়ানডেতে ৫ হাজার ৬১৫ রান করেন রায়না। ২০০৫ সালে রায়না ওয়ানডে দলে জায়গা পেলেও টেস্ট দলে জায়গা করে নিতে তার লেগে যায় আরও পাঁচ বছর।

২০১৮ সালে সবশেষ ভারতের হয়ে খেলা রায়না অনিয়মিত হয়েছিলেন শেষ দিকে। দীর্ঘ এই সময়টায় অপেক্ষাও করেছিলেন জাতীয় দলে ফেরার কিন্তু সেটি আর হয়ে ওঠেনি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জানা গেল আইপিএল শুরুর দিনক্ষণ
X
Fresh