logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

ব্রডের রাজত্বে ২-১ ব্যবধানে সিরিজ জিতল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ
|  ২৮ জুলাই ২০২০, ২১:০৮ | আপডেট : ২৮ জুলাই ২০২০, ২১:৩৪
England won the series 2-1 under Broad
ছবি- ক্রিকইনফো
সাউদাম্পটনে ক্যারিবীয়রা তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জিতে দাপট দেখিয়ে। ওই ম্যাচ জয়ে ক্যারীবিয়ানদের সামনে সুযোগ ছিল তিন দশকের বেশী সময় পর ইংল্যান্ডের মাঠে সিরিজ জয়ের। তবে জেসন হোল্ডারের দল ইতিহাস গড়তে ব্যর্থ হলো শেষ পর্যন্ত।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে সিরিজ নির্ধারনী টেস্টে ২৬৯ রানের জয় পেল ইংল্যান্ড। শুধু রানের হিসেবে ক্যারিবীয়ানদের বিপক্ষে ইংলিশদের সবচেয়ে বড় জয় এটি।

ওল্ড ট্রাফোর্ডে টেস্টের প্রথম দিন থেকে ছিল স্বাগতিকদের দাপট। পুরো টেস্টের আলো অবশ্য ছিল স্টুয়ার্ট ব্রডের উপর। ইংলিশদের প্রথম ইনিংসে ব্যাট হাতে দশ নম্বরে নেমে হাঁকিয়েছেন অর্ধশতক, বল হাতে নিয়েছেন ছয় উইকেট। প্রথম ইনিংসে ইংল্যান্ড লিড নিয়েছিল ১৭২ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে স্বাগতিকরা ছিল আরও দুর্দান্ত। শুরুর তিন ব্যাটসম্যানের অর্ধশতকে ২ উইকেটের বিনিময়ে ইনিংস ঘোষণা করেছে জো রুটের দল। ৩৯৯ রানের লক্ষ্যে তৃতীয় দিনের শেষ বিকেলে খেলতে নেমেই ২ উইকেট হারিয়ে বসে সফরকারীরা।

টেস্টের চতুর্থ দিন ভেসে গেছে বৃষ্টিতে। তবে ক্যারিবীয়ানদের রুখে দেওয়ার জন্য একদিনই যথেষ্ট ছিল ব্রড-ওকসদের জন্য। দ্বিতীয় ইনিংসে স্টুয়ার্ট ব্রডের ৪ উইকেটের সঙ্গে ক্রিস ওকস নিয়েছেন ৫ উইকেট। আর তাতেই ব্রিটিশ মুলোকে পরপর দুই সিরিজে এগিয়ে থেকেও সিরিজ হারের স্বাদ পেল ওয়েস্ট ইন্ডিজ।

এই টেস্ট দিয়েই জেমস এন্ডারসনের পর ইংলিশ বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন স্টুয়ার্ট ব্রড। তবে একটি জায়গায় এন্ডারসনকেও ছাড়িয়ে গেছেন এই পেসার। চতুর্থ ইনিংসে ব্রডের উইকেট ৭৯, আর এন্ডারসনের ৭৮। এছাড়া এক টেস্টে এনিয়ে তৃতীয়বারের মতো ১০ বা বেশী উইকেট নিলেন ৩৪ বছর বয়সী এই পেসার।

আরও পড়ুন:  দেখে নিন ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের সূচি

এমআর/

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়