• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

১২ টাকায় চিকেন ফ্রাই!

সাকিব হওলাদার

  ০২ জুন ২০২৪, ১৮:৩০

তীব্র ক্ষুধা নিয়ে হেঁটে যাচ্ছেন রাস্তা দিয়ে। হঠাৎ দেখলেন ফুটপাতের ধারে মানুষের জটলা। দূর দেখে মনে হবে যেন কোনো সিনেমা হলের টিকিট কাউন্টার। কাছে গেলেই দেখা মিলে কাউন্টার না, এটি আসলে ফুটপাতের ছোট্ট এই দোকান। তা ঘিরেই ক্রেতাদের ভিড়। ক্রেতা সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছেন দোকানি।

এক যুগেরও বেশি সময় ধরে বিক্রি করছেন চিকেন ফ্রাই। মূলত তা খেতেই ভোজনরসিকদের উপচেপড়া ভিড়। প্রতিবারের ভাজা চিকেন শেষ হয়ে যায় কয়েক মিনিটেই। সঞ্জিত ঘোষ সমানতালে বেসন মাখানো চিকেন ভাজছেন করছেন বড় কড়াইয়ে। আবার সেইসঙ্গে ভাজা হয়ে গেলেই একবারে ৩০ থেকে ৪০ পিস চিকেন ফ্রাই উঠে আসছে কড়াই থেকে ট্রেতে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ৩ নম্বর গেটের সামনে বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে এ দোকান। এখানে এক যুগেরও বেশি সময় ধরে বিক্রি হচ্ছে চিকেন ফ্রাই। শুরুতে দাম ছিল মাত্র ৫ টাকা। পরে বিভিন্ন সময় এর দাম বাড়িয়ে বর্তমানে পাওয়া যাচ্ছে মাত্র ১২ টাকায়।

তবে এতো কমে চিকেন ফ্রাই বিক্রি করায় অনেকের প্রশ্ন মুরগি আবার মরা নয়তো। এ বিষয়ে দোকান মালিক বলেন, এখানে কোনো মরা মুরগি বিক্রি হয় না। প্রমাণ হিসেবে কেউ চাইলে আমাদের সঙ্গে মুরগির দোকানে যেতে পারে।

এতো কমে চিকেন ফ্রাই বিক্রি করে লাভ হয় কি না, এমন প্রশ্নের জবাবে দোকানি বলেন, খুবই সীমিত লাভ। এক পিস চিকেনে এক থেকে দুই টাকা থাকে। আমার বেশি লাভের প্রয়োজন নেই। এক হাজার পিস বিক্রি করলে দেড় থেকে দুই হাজার টাকা লাভ হয়।

মন্তব্য করুন

  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়ক কাটা নিয়ে ওয়াসার সঙ্গে দ্বন্দ্বে ডিএসসিসি, ভোগান্তি নগরবাসীর
নড়াইল-যশোর সড়কে মাছবাহী-মুরগিবাহী পিকআপের সংঘর্ষ, নিহত ১
সহসাই চালু হচ্ছে না শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল
বেনজীরের চেয়েও ‘ক্লাব প্রেমে’ এগিয়ে পরীমণিকাণ্ডে আলোচিত নাসির