• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বেঁধে দেওয়া পণ্যের দাম ৭ দিনেও কার্যকর হয়নি (ভিডিও)

রফিকুল ইসলাম

  ২২ মার্চ ২০২৪, ২০:২৩

লাগামহীন নিত্যপণ্যের বাজারে স্বস্তির খবর নেই। সরকারের বেঁধে দেওয়া নিত্যপণ্যের দাম সপ্তম দিনেও কার্যকর হয়নি। বাজার নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা ও দাম নির্ধারণ কোনো কিছুই যেন কাজে আসছে না। প্রতিদিনই বাড়ছে কোনো না কোনো পণ্যের দাম।

বাজারে নতুন করে চাল, মুরগি ও পেঁয়াজের দাম বেড়েছে। একদিনের ব্যবধানে ১০ থেকে ১৫ টাকা বেড়ে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকায়। কেজিতে ২০ টাকা বেড়ে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২৩০ টাকায়। হঠাৎ করেই বস্তাপ্রতি ১৫০ টাকা পর্যন্ত বেড়েছে চালের দাম। রমজানের এই সময়ে চালের চাহিদা কম থাকলেও বেড়েছে চালের দাম।

সাড়ে ৭০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস। খাসির মাংস বিক্রি হচ্ছে কেজিপ্রতি এক হাজার ১০০ টাকায়। মাছের বাজারও ঊর্ধ্বমুখী। ভরা মৌসুমে দাম বেশি থাকলেও মওসুমে শেষে নিম্নমুখী সবজির দর। তবে লেবু, বেগুণ ও শসা বিক্রি হচ্ছে চড়া দামে। দাম নির্ধারণ করে দেওয়া হলেও তাতে পাত্তা দিচ্ছে না বিক্রেতারা।

এমন বাস্তবতায় নিম্ন ও মধ্যবিত্তের সংসার চালানোই দায়। তারা জানান, ১০ টাকা আয় করে ২০ টাকা খরচ হচ্ছে। আগে লেবুর হালি ২৫ টাকা থাকলেও এখন একটা লেবুর দামই ২৫ টাকা। মানুষ জিম্মি হয়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০ চলচ্চিত্রের সরকারি অনুদান ১৪ কোটি টাকা
৭ দিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌযান চলাচল শুরু
সরকার বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না: দুদু
সেন্টমার্টিন থেকে ট্রলারে ফিরছেন দুই শতাধিক মানুষ