logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

গর্ভে যমজ সন্তান, তারমধ্যেই তৃতীয় সন্তান ধারণ এক নারীর!

woman conceived her third baby while already being pregnant with twins
সংগৃহীত

যমজ সন্তান গর্ভে আসা অবাস্তব নয়। কিন্তু যমজ সন্তান থাকাকালীন কোনও নারী তৃতীয় সন্তানের মা হতে চলেছেন তা শুনেছেন কখনও? অবাক হচ্ছেন নিশ্চয়ই। তবে অবাক হলেও যে এমন বিরল ঘটনাও ঘটে যে ঘটে তা জানিয়েছেন এক নারী। টিকটকে নিজের এই অভিজ্ঞতার কথা শেয়ার করেন ওই নারী। এ ঘটনায় সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গেছে।

প্রথমবার চিকিৎসকের কাছে অন্তঃসত্ত্বা হওয়ার কথা জানতে পারেন ওই নারী। নির্দিষ্ট সময়ের পর আল্ট্রাসোনোগ্রাফি করান চিকিৎসক। ওই রিপোর্ট হাতে পাওয়ার পর চক্ষু ছানাবড়া। চিকিৎসক জানান, একই সঙ্গে তিনটি সন্তান গর্ভে ধারণ করেছেন মহিলা। তবে যমজ সন্তানের সঙ্গে তৃতীয়টির বয়সের ফারাক রয়েছে কিছুটা। সে প্রায় ১০-১১ দিনের ছোট।

ঠিক কেন এমন ঘটনা ঘটলো? তার ব্যাখ্যায় চিকিৎসক জানিয়েছেন, দুটি ডিম আগে নিষিক্ত হয়েছে। তার ফলে একই সঙ্গে যমজ সন্তান গর্ভে ধারণ করেছেন ওই নারী। তবে একটি ডিম প্রায় ১০-১১ দিন পর নিষিক্ত হয়। তার ফলে তৃতীয় সন্তানটি গর্ভে আসতে সময় লাগলো। হাইপার ওভুলেশন জন্য একই সময় নারী দুইবার গর্ভবতী হয়েছেন। বিরল হলেও এমন ঘটনা ঘটা অসম্ভব নয় বলেই দাবি চিকিৎসকের।

চিকিৎসকের কথা শুনে প্রথমে অবাক হয়ে যান ওই নারী। পরে টিকটকে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করেন তিনি। টিকটকে ওই মহিলা @TheBlondeBunny1 নামে পরিচিত। যার অনুসারী সংখ্যা প্রায় ২ লাখ ৩৫ হাজার জন।

এদিকে একইসঙ্গে তিন সন্তানের মাতৃত্ব যে তিনি বেশ উপভোগ করছেন তা তার শেয়ার করা ভিডিওতেই স্পষ্ট। নাচতেও দেখা গেছে তাকে। গর্ভস্থ সন্তান এবং মা দুইজনেই সুস্থ আছে বলেও জানান তিনি। বয়সের সামান্য পার্থক্য থাকলেও একইসঙ্গে তিন সন্তানকে ভূমিষ্ঠ করা সম্ভব বলেই জানিয়েছেন চিকিৎসক।

RTV Drama
RTVPLUS