logo
  • ঢাকা বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭

আইডি হ্যাক করে ফেসবুক ম্যাসেঞ্জারে টাকা দাবি, দম্পতি গ্রেপ্তার

ID hacked, demanded money on Facebook Messenger, couple arrested
গ্রেপ্তার দম্পতি

চট্টগ্রামে ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেঞ্জারে টাকা দাবি ও হুমকি দেওয়ার অভিযোগে হ্যাকার দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার (৫ ডিসেম্বর) সকালে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৬ নভেম্বর বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক হয়। পরে অজ্ঞাত এক ফেসবুক পেজ থেকে তানজিলা আকতার তুলি পরিচয় দিয়ে ওই ছাত্রীর সঙ্গে যোগাযোগ করা হয়। আইডি উদ্ধারের নামে তার কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকাও নেয় প্রতারকরা। কিন্তু আইডি উদ্ধারের পরিবর্তে ব্যক্তিগত ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আবারও মোটা অংকের দাবি করে হ্যাকাররা। এমনকি ওই তরুণীর ছবি এডিট করে তার স্বজনদের কাছেও পাঠানো হয়। এ ঘটনায় হালিশহর থানায় ভুক্তভোগীর মামলার পর হবিগঞ্জ থেকে হ্যাকার দম্পতি পলাশ ও সাদিয়াকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম ইউনিট।

সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলম বলেন, ‘তারা ইউটিউবে সার্চ করে করে কিভাবে ফেসবুক হ্যাক করা যায়, কিভাবে অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিকোভারি করা যায় এগুলা তারা অ্যানালাইসিস করত। অ্যানালাইসিস করতে করতে এক পর্যায়ে তারা এক্সপার্ট হয়ে যায়। তারা ঘটনাটি স্বীকার করেছে। আমরা তাদের দুটি অ্যান্ড্রয়েড ফোন, দুটি আনরেজিস্টার্ড সিমসহ আরও কিছু ইকুইপমেন্ট পেয়েছি। এখন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পি

RTV Drama
RTVPLUS