smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

২১ বছরেই সফল ডিজিটাল মার্কেটার মুরসালীন

  আরটিভি নিউজ ডেস্ক

|  ০৯ অক্টোবর ২০২০, ১৫:৫৮ | আপডেট : ১০ অক্টোবর ২০২০, ০০:০২
Mursalin is a successful digital marketer in just 21 years
মাত্র ২১ বছর বয়সেই সফল একজন ডিজিটাল মার্কেটার হয়ে উঠেছে মো. মুরসালীন আহমেদ। সফল একজন ডিজিটাল মার্কেটারের পাশাপাশি তিনি ব্লগার এবং ভার্চুয়াল উদ্যোক্তাও হিসেবে সুনাম কুড়িয়েছেন।

অল্প বয়সেই ডিজিটাল মার্কেটিং এর কাজ শুরু করে মুরসালীন। ‘ওয়ার্ল্ড ইন বাংলাদেশ’ নামে একটি প্রতিষ্ঠান শুরু করেন তিনি। মূলত ফেসবুকের জন্য কন্টেন্ট তৈরীর কাজ করছে তার প্রতিষ্ঠান। বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করেন তারা।

ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন, ইনফ্লুয়েন্সার্ মার্কেটিং- এসবই ডিজিটাল মার্কেটিং এর অন্তর্ভুক্ত। বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিংকে বিশাল একটি সম্ভাবনা ক্ষেত্রে বলে মনে করেন এই তরুণ।

মুরসালীন বলেন, আমরা জানি মার্কেটিংয়ের দিন দিন এর গুরুত্ব বাড়ছে তাই তরুণদের এই ক্ষেত্রে কাজ করার ওপর জোর দিতে হবে।

তিনি বলেন, ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। কিন্তু অজ্ঞতা নিয়ে বারবার শুধু অসফলতার দিকেই আসতে হয়। এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে।

মুরসালীন বলেন, চোখ কান খোলা রেখে অনুসন্ধান করতে হবে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলস এর ব্যবহার। কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে। ডিজিটাল মার্কেটিংয়ের ক্ষেত্রে কনটেন্ট তৈরি ভীষণ গুরুত্বপূর্ণ।

এই তরুণ বলেন, অনেকেই ভালো কনটেন্ট তৈরি করেও ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছে না। তিনি বলেন, সফলতার কোনও শর্টকাট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে উঠে। যেখানে মানুষের কাজের কোনও সততা নেই সেখানে কাজের প্রকৃত সম্মান পাওয়া যায় না।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • সোশ্যাল মিডিয়া এর সর্বশেষ
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়