• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

হার নিয়ে মুখ খুললেন ইনু

আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২৪, ১৮:৪৭
হার নিয়ে মুখ খুললেন ইনু
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ আসন থেকে পরাজিত হয়েছেন নৌকা প্রতীকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। হারের জন্য প্রশাসনকে দায়ী করেছেন তিনি।

সোমবার (৮ জানুয়ারি) ক্ষোভ প্রকাশ করে গণমাধ্যমকে ইনু বলেন, কিছু জায়গায় ভোট কারচুপি হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে আমার এলাকাও এরমধ্যে পড়েছে।

ভোট কারচুপির বিষয়ে প্রশাসনকে দায়ী করে তিনি আরও বলেন, প্রশাসনের সরাসরি সহায়তায় ভোট কারচুপি হয়েছে। হারের জন্য আমি প্রশাসনকেই দায়ী করছি। তারা পরিকল্পিতভাবে আমার এলাকার ১৮টি কেন্দ্রে ভোট কারচুপি করেছে।

এদিকে ভোটের ফলাফলে স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিনের কাছে ২৩ হাজারের বেশি ভোটে পরাজিত হয়েছেন হাসানুল হক ইনু। ট্রাক প্রতীক নিয়ে কামারুল আরেফিন পেয়েছেন ১ লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট এবং তার নিকটতম হাসানুল হক ইনু পেয়েছেন ৯২ হাজার ৪৪৫ ভোট।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ২৯৯টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে আওয়ামী লীগ জয় পেয়েছে ২২৫টি আসনে। এ ছাড়া স্বতন্ত্র ৬১টি এবং জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। স্বতন্ত্র প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগের নেতা।

মন্তব্য করুন

daraz
  • ভোটের হাওয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
আবারও রাজপথে মুখোমুখি হচ্ছে আ.লীগ-বিএনপি
‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে’
অবশেষে সাকিব ইস্যুতে মুখ খুললেন ওবায়দুল কাদের
X
Fresh