logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

দুই জোটের প্রধান নেতারা কে কোথায় ভোট দেবেন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ ডিসেম্বর ২০১৮, ০০:৫৪ | আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ০১:১২
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রস্তুত নির্বাচন কমিশনসহ দেশের সব রাজনৈতিক দলের প্রার্থীরা। সঙ্গে প্রস্তুত ভোটাররাও। তবে প্রধান প্রধান রাজনৈতিক দলগুলোর হেভিওয়েট প্রার্থীরা কে কোথায় ভোট দেবেন তা জানার আগ্রহেরও কমতি নেই।

দেখে নেয়া যাক আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের নেতারা কে কোথায় ভোট দেবেন:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন করছেন জন্মস্থান গোপালগঞ্জ-৩ আসন থেকে। তবে তিনি ঢাকা-১০ আসনের ভোটার। তাই ভোট দেবেন, ঢাকা সিটি কলেজ কেন্দ্রে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী আসন নোয়াখালী-৫। তিনি ভোট দেবেন নোয়াখালীর উদয়ন কিন্ডারগার্টেন স্কুল কেন্দ্রে। 

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ রংপুর-৩ আসন থেকে নির্বাচন করছেন। রংপুরের নিউ সেনপাড়া প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দেয়ার কথা আছে তার। 

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। বরাবরের মতো এবারও নির্বাচন করছেন ময়মনসিংহ-৪ আসন থেকে। ভোট দেবেন নিজ নির্বাচনী এলাকার রাধা সুন্দরী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। 

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসন থেকে নির্বাচন করছেন। ভোটও দেবেন নিজ এলাকার দামুকদিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে। 

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও বদরুদ্দোজা চৌধুরীর দল নির্বাচনে অংশ নিলেও নিজে করছেন না। ভোট দেবেন জন্মস্থান মুন্সিগঞ্জের শ্রীনগরের মুজিবপুর দয়াহাটা মোমোরিয়াল ইনিস্টিটিউটশন-এ। 

এবার জানা যাক, বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা কে কোথায় ভোট দেবেন: 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। দুর্নীতির মামলায় সাজা হওয়ায় ভোটে অংশ নিতে পারছেন না এবারের জাতীয় সংসদ নির্বাচনে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও-১ আসন থেকে নির্বাচন করছেন। ভোট দেবেন নিজ আসনের ঠাকুরগাঁও সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে। 

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন নিজে নির্বাচন না করলেও দল আছে। ভোটার ঢাকা-৮ আসনের। ভোট দেবেন ভিকারুন্নেসা নুন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে। 

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আসম আব্দুর রব লক্ষীপুর-৪ আসনের প্রার্থী। তিনি ভোট দেবেন, নিজ এলাকার, চরপোড়া গাছা মাজহারুল উলুম আলীয়া মাদ্রাসা কেন্দ্রে। 

এদিকে ইভিএম ভোট কেন্দ্রের সাধারণ ভোটাররা আইডি নাম্বার এসএমএস করে নিজ নিজ ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন। আর অন্যান্য সাধারণ ভোটাররা জানতে পারবেন নিজ নিজ এলাকার নির্বাচন কমিশন বুথ বা প্রার্থীদের এজেন্ট ও কার্যালয় থেকে। 

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়