• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

নিরপেক্ষ সরকার ছাড়া কখনও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ ডিসেম্বর ২০১৮, ১১:২৭ | আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৮, ১২:২৮
আজকে এটা প্রমাণ হয়ে গেছে, যেটা আমরা বরাবরই বলে আসছি যে, বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে নিরপেক্ষ সরকার ছাড়া কখনও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। 

whirpool
বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িতে নিজ বাসার সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এখন নির্বাচনের কোনো পরিবেশ নাই। কয়েকদিন ধরে দেখছি, আমাদের শীর্ষ নেতাদের ওপর হামলা হয়েছে। সারাদেশে প্রার্থীদের ওপর হামলা হচ্ছে। সবচেয়ে দুঃখজনক ব্যাপার রাষ্ট্রের সম্পূর্ণ প্রশ্রয়ে এসব কাজ করা হচ্ছে।

তিনি আরও বলেন, ঠাকুরগাঁওয়ে কিছুদিন আগে যখন এসেছিলাম তখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ মোটামুটি ভালো ছিল। গতকাল রাতে আসার পর দেখি, প্রকাশ্যে বড় বড় রামদা নিয়ে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিচ্ছে। অভিযোগ আছে, তাদের সঙ্গে পুলিশের লোকজনও থাকছে।

বিএনপির মহাসচিব বলেন, প্রশাসন প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মিটিং করে বলেছে, সরকারের বিপক্ষে কোনো কাজ করা যাবে না। বিরোধীদল মাঠে প্রচার-প্রচারণা করতে নামতে পারছে না। আমার নিজ নির্বাচনি এলাকা ঠাকুরগাঁওকে আওয়ামী লীগ টার্গেট করে নেমেছে। 

তিনি বলেন, আওয়ামী লীগের এমপি রমেশ বাহিনী নিজেদের কাপড়ের অফিস পুড়িয়ে দিয়ে বিএনপির ওপর অভিযোগ দিচ্ছে। এখানে রাজনৈতিক উদ্দেশ্যে একটা সাম্প্রদায়িক বিষয় আনার চেষ্টা করছে আওয়ামী লীগ।

ফখরুল অভিযোগ করে বলেন, গতকালও ঠাকুরগাঁওয়ে আমার স্ত্রী ও মেয়ের ওপর হামলা হয়েছে। তবে আমরা শেষ পর্যন্ত নির্বাচন করবো। কারণ আমরা দেখিয়ে দিতে চাই যে, এই দেশে দলীয় সরকারের অধীনে কখনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।   

আরও পড়ুন :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়