• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি : ফখরুল

আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ২২:৫৮
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবে গণতন্ত্রবিরোধী শক্তি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেপ্তারের প্রতিক্রিয়ায় শনিবার (৯ মার্চ) রাতে এক বিবৃতিতে এ মন্তব্য করেছেন তিনি।

বিএনপি মহাসচিব বলেছেন, আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি। জনগণকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতা দখল করে সেটিকে চিরস্থায়ী করার বন্দোবস্তোতে লিপ্ত রয়েছে দলটি। আর সেজন্য তারা দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে ভেঙ্গে ধ্বংসস্তূপে পরিণত করেছে। গণতন্ত্রমনা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে অবরুদ্ধ করে রাখতে চায় এরা।

সরকার জনগণের বাকস্বাধীনতা কেড়ে নিয়ে রাষ্ট্রকে নিপীড়ণযন্ত্রে পরিণত করেছে উল্লেখ করে মির্জা ফখরুল এরপর বলেন, মিথ্যা মামলা, গ্রেপ্তার আর সহিংস হামলার মাধ্যমে দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দেওয়া হয়েছে। গত ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর ক্ষমতা দখল করে এর তীব্রতা আরও বাড়ানো হয়েছে।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক নির্বাহী সদস্য ব্যারিস্টার ওজমান চৌধুরীকে গ্রেপ্তারের ঘটনা সেটিরই নির্মম বহিঃপ্রকাশ।

এসব গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকারি জুলুমের হাত থেকে দেশের ভিন্ন মতাবলম্বী খ্যাতনামা আইনজীবীরাও ছাড় পাচ্ছেন না। চারিদিকে ভয় ও আতঙ্কের পরিবেশ বজায় রেখে আওয়ামী ডামি সরকার নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখার অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু জনগণের সম্মিলিত শক্তির কাছে তাদেরকে পরাজয় বরণ করতেই হবে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
‘বিএনপির ভবন খোলাটা সঠিক হয়নি’
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
X
Fresh