logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

সারা দেশে বিক্ষোভের ডাক বিএনপির

BNP, protests, over, country
সারা দেশে বিক্ষোভের ডাক বিএনপির

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’খেতাব বাতিল চেষ্টার প্রতিবাদে বরিশাল বিভাগ বাদে আগামী ১৭ ফেব্রুয়ারি সারা দেশে বিএনপি প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভের ডাক দিয়েছে। কারণ পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বরিশাল সদরে আয়োজিত সভায় এই বিভাগের সব জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোকে যোগদানের আহ্বান করেছে দলটি।

রোববার (১৪ ফেব্রুয়ারি) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচির তথ্য জানান।

সংবাদ সম্মেলনে খন্দকার মোশাররফ হোসেন বলেন, শনিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির এক ভার্চুয়াল সভায় দেশে বিদ্যমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ওই সভায় সর্বসম্মতিক্রমে তিনটি প্রস্তাব ও সিদ্ধান্ত গৃহীত হয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালনে সন্ত্রাসী কায়দায় বাধা, মানববন্ধন কর্মসূচিতে আক্রমন, মিথ্যা মামলা দায়েরের তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে চলমান আন্দোলন অব্যাহত রাখার দৃঢ় সংকল্প ব্যক্ত করা হয়। সভায় মিথ্যা মামলাগুলো প্রত্যাহার এবং গ্রেপ্তারকৃতদের আশু মুক্তির জন্যও জোর দাবি জানানো হয়।

এফএ

RTV Drama
RTVPLUS