• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

কামাল লোহানীর মৃত্যুতে ন্যাপের শোক

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ জুন ২০২০, ১৭:৫২
NAP mourns the death of Kamal Lohani
কামাল লোহানীর মৃত্যুতে ন্যাপের শোক

প্রখ্যাত সাংবাদিক, ভাষা সৈনিক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। শোক বার্তায় কামাল লোহানীর মৃত্যুতে জাতি এক সূর্য সন্তানকে হারালো বলে উল্লেখ করা হয়েছে।

শনিবার (২০ জুন) গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

তারা বলেন, কামাল লোহানী ছিলেন সাংস্কৃতিক আন্দোলনসহ বাঙালি সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে একজন পুরোধা ব্যক্তি। তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বকে হারালো। তার মৃত্যু দেশের ও সাংস্কৃতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি হলো।

নেতৃদ্বয় বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানীর একজন অনুরাগি ও অনুসারী হিসেবে কামাল লোহানী সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদ বিরোধী সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ঊনসত্তরের গণঅভ্যুত্থানে পূর্ব বাংলার শিল্পীদের নিয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশকে শত্রুমুক্ত করেছেন। জনগণের মৌলিক অধিকার আদায়ের আন্দোলনে আজীবন সোচ্চার ছিলেন তিনি।

তারা বলেন, কামাল লোহানীর মৃত্যুতে আমাদের সাংবাদিকতা, শিল্প ও সাংস্কৃতিক জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি হলো। জাতি হারালো একজন আদর্শবান, মেধাবী ও গুণী মানুষ। তার সাহসী ভূমিকা বাঙালি জাতি আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেনিয়ায় অতিবৃষ্টি ও বন্যায় আরও ৬৬ জনের মৃত্যু, নিহত বেড়ে ১৬৯
আ.লীগের বৈঠক : মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করার বিষয়ে যা জানা গেল
‘সাপোর্ট করার মতো কেউ থাকলে আজকে এই মৃত্যুটা হইত না’
টাঙ্গাইলে হিটস্ট্রোকে বৃদ্ধের মৃত্যু
X
Fresh