logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৭
আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২০

নির্বাচনের নামে তামাশা দেখেছি: মির্জা ফখরুল (ভিডিও)

নির্বাচন তামাশা মির্জা ফখরুল
নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ব্রিফ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: আরটিভি অনলাইন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, নির্বাচনের নামে তামাশা দেখেছি। বিভিন্ন জায়গায় আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থেকে শনিবার বিকেলে ব্রিফকালে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, সারা ঢাকায় এমন ভীতিকর পরিবেশ তৈরি করা হয়েছে যে, সাধারণ মানুষ ভয়ে ভোট দিতে আসেননি। প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা সরাসরি পক্ষপাতিত্বের প্রমাণ পাওয়া যায়। আইনশৃঙ্খলা বাহিনী নীরব ভূমিকা পালন করছে। ভোট কেন্দ্রে ঢুকে ক্ষমতাসীন দলের পক্ষে ভোট দিতে বাধ্য করেছে।

তিনি বলেন, আজকে সিটি নির্বাচন শুরুই হয়েছে বড় রকমের আচরণবিধি লঙ্ঘনের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালেই ভোট দিয়ে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন। এটা সরাসরি নির্বাচনে হস্তক্ষেপের শামিল। কোনোক্রমেই তার বক্তব্য নির্বাচনের আচরণবিধির মধ্যে পড়ে না।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

পি

RTV Drama
RTVPLUS