logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

সুনাম ক্ষুণ্নকারী নেতাকর্মীদের ছাত্রলীগে প্রয়োজন নেই: কাদের

সুনাম ক্ষুণ্নকারী নেতাকর্মী ছাত্রলীগ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগের অতীত গৌরব ও সুনাম ক্ষুণ্নকারী নেতাকর্মীদের ছাত্রলীগে প্রয়োজন নেই। বর্তমান নেতৃত্বকে হারিয়ে যাওয়া ভাবমূর্তি পুনরুদ্ধার করতে হবে।

শনিবার (৪ জানুয়ারি) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যেকোনো কারণেই হোক ছাত্রলীগের সুনাম কিছুটা ক্ষুণ্ন হয়েছে। সেই ছাত্রলীগ কর্মীর প্রয়োজন নেই, যারা আবরার হত্যায় জড়িত। সেই ছাত্রলীগ কর্মীর প্রয়োজন নেই, যারা রাজশাহীতে অধ্যক্ষকে অপমান করেছে। আসুন, আমাদের নেত্রীর শুদ্ধি অভিযানে শুদ্ধ হয়ে নয়া উৎসর্গীকৃত চেতনার ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনি।

‘ছাত্রলীগ আমাদের শৈশবের ভালোবাসা। ছাত্রলীগ আমাদের কৈশোরের উচ্ছ্বাস। ছাত্রলীগ আমাদের প্রথম যৌবনের প্রেম। ছাত্রলীগ বাঙালির বার্ধক্যের বিশ্বাস’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণাস্থল সোহরাওয়ার্দী উদ্যানে নবীন ও পুরোনোদের এই মিলনমেলায় বাংলাদেশের সব বাগানে যত ফুল ফুটেছে, সব ফুলের শুভেচ্ছা ছাত্রলীগের জন্য দিলাম। এই মিলনমেলায় দাঁড়িয়ে আজ বারবার মনে পড়ছে— বঙ্গবন্ধুর সব সাফল্যের ক্যামিস্ট্রি কী ছিল? সেই ক্যামিস্ট্রি ছিল সাহস। বঙ্গবন্ধু কন্যার রসায়ন হলো, সাহস ও সততা।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি ছিল মানুষের প্রতি অক্ষয় ভালোবাসা। শেখ হাসিনার রাজনীতি এ দেশের মানুষের কাছে থাকা। তার নেতৃত্বে বিশ্বসভায় বাংলাদেশ বিশেষ মর্যাদায় অধিষ্ঠিত হয়েছে। মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশে গত ৪৪ বছরের সবচেয়ে সৎ, সবচেয়ে বিচক্ষণ, সবচেয়ে সাহসী, সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক নেতার নাম শেখ হাসিনা। বাংলাদেশে গত ৪৪ বছরের সবচেয়ে দক্ষ প্রশাসক, সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা যদি না থাকতেন তাহলে আমরা যুদ্ধাপরাধীদের বিচার করতে পারতাম না। বিশ্বব্যাংক যখন ঋণ দিতে অস্বীকৃতি জানায় তিনি নিজের দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছেন। আজকে ঢাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পায়রায় তাপবিদ্যুৎ কেন্দ্র, রূপপুর, মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র, সীমান্ত জয় সম্ভব হয়েছে। এর কারণ তার জাদুকরী নেতৃত্ব।

পি

RTVPLUS