logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৭

রাজনীতিতে সৌজন্যবোধ হারিয়ে গেছে: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ জানুয়ারি ২০২০, ১৪:৩৯ | আপডেট : ০৪ জানুয়ারি ২০২০, ১৫:১১
ওবায়দুল কাদের
সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
রাজনৈতিক দ্বিধা বিভক্তি এখন চরমে, যা রাজনীতি ও গণতন্ত্রের জন্য অশুভ। এমন হতাশার কথা জানালেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ শনিবার (৪ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আনোয়ার হোসেন মঞ্জুর জাতীয় পার্টির ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

রাজনীতিতে সৌজন্যে বিল বোর্ড-পোস্টার-ফেস্টুন থাকলেও সৌজন্যবোধ হারিয়ে গেছে বলেও মন্তব্য করেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। 

সম্পর্কের অলঙ্ঘনীয় দেয়াল ৭৫ এর পর থেকে এর শুরু হয়েছে  বলে দাবি করে, এর জন্য বিএনপিকে দোষারোপ করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে খুবই খারাপ সময় চলছে, ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। রাজনীতি ক্রমেই পক্ষপাতিত্ব হয়ে যাচ্ছে। রাজনীতি অসুস্থ হয়ে যাচ্ছে। রাজনীতিতে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিকরা এখন সামাজিক অনুষ্ঠান এবং মৃত্যুর সংবাদ শুনেও সেখানে যেতে অনীহা প্রকাশ করেন। এটি রাজনীতি এবং গণতন্ত্রের জন্য ক্ষতিকর। এ থেকে আমাদের বের হয়ে আসতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যখন সংকটে ছিল, সে সময় আওয়ামী লীগের পাশে এসে দাঁড়িয়েছিল জাতীয় পার্টি-জেপি। মূল ভূমিকা পালন করেছিলেন জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টিও আওয়ামী লীগের পাশে থেকে সরকার গঠনে সহায়তা করেছিল।

তিনি বলেন, জাতীয় পার্টি দুঃসময়ে আওয়ামী লীগের পাশে থেকে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে আমাদের সঙ্গে ঐক্যবদ্ধ আন্দোলন করেছিল।

এ সময় তিনি বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে বিরোধী দলকে শক্তিশালী হতে হবে। শক্তিশালী বিরোধী দল ছাড়া শক্তিশালী গণতন্ত্র হয় না। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়