logo
  • ঢাকা বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭

শহীদ মিনারে সাদেক হোসেন খোকার মরদেহ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ নভেম্বর ২০১৯, ১২:৫১ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৯, ১৫:২৪
জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সেখানে মরদেহ রাখা হবে।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ১১টা ১০ মিনিটে নামাজের জানাজা সম্পন্ন হয়। এর আগে সোমবার (৪ নভেম্বর) নিউ ইয়র্কে ইন্তেকালের পর সেখানে একটি জানাজা অনুষ্ঠিত হয়। এসময় জানাজায় উপস্থিত ছিলেন সাদেক হোসেন খোকার দুই ছেলে ইশরাক হোসেন ও ইশফাক হোসেন, সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেমন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবের হোসেন চৌধুরী, কল্যাণ পার্টির সৈয়দ মুহম্মদ ইবরাহিম, তোফায়েল আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, অলী আহমদ, আবদুল মঈন খানসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার মরদেহবাহী গাড়িটি পৌঁছায়। পরে দক্ষিণ প্লাজায় অস্থায়ীভাবে স্থাপিত মঞ্চে মরদেহের কফিনটি রাখা হয়। সেখানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আজ সকাল ৮টা ২৮ মিনিটের দিকে খোকার মরদেহ বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বাংলাদেশ সময় বুধবার (৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে তার মরদেহ নিয়ে নিউ ইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওনা দেন তার স্বজনরা।

শহীদ মিনার থেকে বাদ জোহর নয়াপল্টনে বিএনপি’র দলীয় কার্যালয়ে নেয়া হবে। নয়াপল্টনের জানাজা শেষে একইদিন বিকেল ৩টায় খোকার মরদেহ নেয়া হবে ঢাকা সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আছর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : জীবিত অবস্থায় সরকার খোকাকে দেশে ঢুকতে দেয়নি : ফখরুল
---------------------------------------------------------------------

উল্লেখ্য, সাদেক হোসেন খোকা গত সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটেনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

জিএ/এসএস  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়