• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আবরারের বাড়িতে যেতে পারেননি বিএনপি নেতা আমান

কুষ্টিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৩ অক্টোবর ২০১৯, ১৪:১৯
বিএনপি, নেতা, আমান
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপি নেতা আমান উল্লাহ আমান

পুলিশি বাধার কারণে নিহত আবরারের বাড়িতে যেতে পারেননি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান।

এ সময় তিনি বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে আমারা দলীয় কর্মসূচি ও নিহত আবরার পরিবারের প্রতি সমবেদনা জানাতে কুষ্টিয়া যাচ্ছিলাম।

পুলিশি বাধার মাধ্যমে সরকার আমাদের গণতান্ত্রিক ও মানবাধিকার অধিকার কেড়ে নিলো। সরকার সংবিধানের ৩৯ ধারা লঙ্ঘন করে গণতান্ত্রিক অধিকারকে খর্ব করেছে। আজকে মানবাধিকারকে ভুলুণ্ঠিত করে যে অপমান করা হলো সরকার একদিন এর জবাব পাবে।

আমান বলেন, গত নয় বছর ধরে গণতন্ত্রের জন্য আমাদের সংগ্রাম চলমান আছে। গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত এ সংগ্রাম অব্যাহত থাকবে এবং গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে এই অগণতান্ত্রিক সরকারের পতন হবে। ঢাকা থেকে রওয়ানা হয়ে আজ রোববার বেলা সাড়ে ১১টায় লালন শাহ ব্রিজ পার হয়ে আমান উল্লাহ আমানের গাড়ি কুষ্টিয়া ঢোকার প্রবেশ মুখে আসলে জেলার ভেড়ামারা থানা পুলিশের একটি দল ব্যারিকেড সৃষ্টি করলে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

এ সময় কুষ্টিয়ার দিকে যেতে বাধা দিলে গাড়ি থেকে নেমে আসা আমান উল্লাহ’র সঙ্গে পুলিশের কথাকাটাকাটি হয়। পুলিশি বাধার মুখে ১০ মিনিট পর আমান উল্লাহ আমান গাড়ি ঘুরিয়ে ঢাকার দিকে চলে যেতে বাধ্য হন।

এ সময় আমান উল্লাহ আমানের সঙ্গে বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ডাকসুর সাবেক নেতা নাজিমুদ্দিন আলমও ছিলেন। তাদেরকে রিসিভ করে আনতে কুষ্টিয়া থেকে লালন শাহ ব্রিজে ছিলেন কুষ্টিয়া জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রূমী ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দীন। পরে তারা কুষ্টিয়ায় চলে আসেন।

বিএনপি নেতার কুষ্টিয়া আগমন উপলক্ষে লালন শাহ ব্রিজের মুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ বিভিন্ন গাড়ি তল্লাশি করে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ারামা সার্কেল) আল বিরুনি জানান, নিরাপত্তাজনিত কারণে আমান উল্লাহ আমানকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি জানান, আজ বেলা ১১টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়ায় বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তির প্রতিবাদে এবং বুয়েটে নিহত আবরার ফাহাদের হত্যাকারীদের দ্রুত বিচার দাবিতে মানববন্ধন ছিল।

এই কর্মসূচিতে অংশ নিতে আমান উল্লাহ আমান ও নাজিমুদ্দিন আলম কুষ্টিয়া আসছিলেন। দলীয় কর্মসূচি শেষে আবরারের পরিবারের সঙ্গে তাদের দেখা করার কথা ছিল। এদিকে, মানববন্ধন ভণ্ডুল করতে কুষ্টিয়া জেলা বিএনপি কার্যালয় থেকেও পুলিশ দলীয় নেতাকর্মীদের বের করে দেন বলেও তিনি জানান।

জেবি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
শাহ আমানতে ৯০ হাজার ইউএই দিরহামসহ যাত্রী আটক
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
X
Fresh