logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

জবিতে ছাত্রদলের ওপর হামলা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ অক্টোবর ২০১৯, ১২:৪৩ | আপডেট : ০৩ অক্টোবর ২০১৯, ১৩:০১
ছাত্রদল
ছাত্রদলের মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন আব্দুর রশিদ, এম এ ফয়েজ, জাহিদুল ইসলাম, জায়েদ হাসান এবং সাইফুল হক তাজ।

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদার মুক্তি ও ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে সকালে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে একটি মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলটি শান্ত চত্ত্বরের কাছাকাছি আসলে পেছন থেকে শাখা ছাত্রলীগের কর্মীরা তাদের ওপর হামলা চালায়। ছাত্রদলের নেতাকর্মীরা দৌঁড়ে পালানোর চেষ্টা করলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে কয়েকজন পড়ে যায়। তখন তাদের ধরে বেধড়ক পেটায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

হামলায় ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হন। তাদের মধ্যে মাহফুজুর রহমান রশিদের অবস্থা গুরুতর বলে জানা গেছে। রশিদকে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অফিসে সোপর্দ করা হলে প্রক্টর অফিস থেকে পুলিশি পাহারায় তাকে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়।

ছাত্রদলের মিছিলের পর থেকে ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল ও শোডাউন করছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, বিক্ষোভ করতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হন। আমরা এ হামলা তীব্র নিন্দা জানাই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, সকালে একটি ছেলেকে আহত অবস্থায় প্রক্টর অফিসে আনা হয়। পরে পুলিশের মাধ্যমে তাকে মিডফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে প্রক্টর বলেন, তাদের পক্ষ থেকে লিখিত অভিযোগ আসলে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়