logo
  • ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

দল থেকে দুই-এক জন বেরিয়ে গেলে কিছু হবে না: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ জুলাই ২০১৯, ১৯:২৯ | আপডেট : ১০ জুলাই ২০১৯, ২৩:০০
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।। ফাইল ছবি
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  অভিমান করে দুই-এক জন দল থেকে বেরিয়ে যেতে পারে। তাতে বিএনপির কিছুই হবে না। ঐক্যবদ্ধ হয়ে লক্ষ্যে পৌছবে বিএনপি। 

আজ বুধবার (১০ জুলাই) জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয়তাবাদী প্রগতিশীল গণতন্ত্রের প্রবক্তা মশিউর রহমান যাদু মিয়ার ৯৫তম জন্মবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

ফখরুল বলেন, নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগকে পরাজিত করতে চেয়েছি পারিনি। তার মানে বিএনপি শেষ না। ঐক্যবদ্ধ হতে পারলে সরকারের পতন সম্ভব।

তিনি বলেন, খালেদা জিয়ার জামিন প্রাপ্য তবু জামিন দেয়া হচ্ছে না। খালেদা জিয়াকে ভয়ে জামিন দেয়া হচ্ছে না। সরকার খালেদা জিয়াকে আটকে রেখেছে কেন? যখন নির্বাচন এসে গেছে ঠিক সেই সময়টাতে তাকে আটকে রেখেছে। কারণ, তিনি বাইরে থাকলে সব মানুষ স্রোতের মতো তার পক্ষে থাকবে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার সঙ্গে পরামর্শ করেই বিএনপিতে সব সিদ্ধান্ত নেয়া হয়। খালেদা জিয়ার সঙ্গে আলোচনা ছাড়া কোনও সিদ্ধান্তই আমরা নেই না। ২০ দল তার পরামর্শে গঠন করেছি, ঐকফ্রন্ট করেছি তার পরামর্শ নিয়ে। তার পরামর্শে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্তও নিয়েছি।

মশিউর রহমান যাদু মিয়া স্মৃতি জাতীয় কমিটি’র সভাপতি শামসুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুবউল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ প্রমুখ।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়