logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেখ হাসিনার শ্রদ্ধা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ জুন ২০১৯, ০৯:২০ | আপডেট : ২৩ জুন ২০১৯, ১১:১৪
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রোববার (২৩ জুন) সকাল সাড়ে ৮টার দিকে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে তিনি এ শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু প্রতিকৃতির সামনে তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এসময় উপস্থিত ছিলেন সরকারের মন্ত্রিসভার সদস্যরা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা।

পরে জাতীয় ও দলীয় পতাকা আর পায়রা বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। 

উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, দারিদ্রমুক্ত সমৃদ্ধ সোনার বাংলা গড়াই আওয়ামী লীগ সরকারের অন্যতম লক্ষ্য। আওয়ামী লীগই আর্থসামাজিকভাবে এগিয়ে নিচ্ছে। 

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। 

রোববার সূর্যোদয়ের ক্ষণে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় এই কর্মসূচি। পরে সকাল সাড়ে ৮টায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমণ্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান দলটির কেন্দ্রীয় নেতারা। এরপর সেখানে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন এবং পায়রা ও বেলুন ওড়ানো হয়। পরদিন বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে রাজধানীসহ দেশের সব জেলা ও উপজেলা সদরে আলোকসজ্জা করা হয়েছে। রোববার সকাল ১১টায় টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল শ্রদ্ধা নিবেদন করবে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়