logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

ছাত্রশিবিরের সাবেক সভাপতির নেতৃত্বে নতুন সংগঠনের যাত্রা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ এপ্রিল ২০১৯, ১৩:৩৮ | আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ১৪:৫৬
ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন রাজনৈতিক সংগঠনের ঘোষণা, ছবি: সংগৃহীত
জামায়াতে ইসলামী থেকে বহিষ্কৃত ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন একটি রাজনৈতিক সংগঠনের ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি দলটির সংস্কারপন্থি নেতাদের সঙ্গে নিয়ে স্বাধীন সত্তার বিকাশে অধিকার ও কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় ‘জনআকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে নতুন এই সংগঠনের ঘোষণা দেন।

মঞ্জু দাবি করেন, তাদের এ রাজনৈতিক সংগঠন ধর্মীয় সংগঠন হবে না। দেশের সব জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিয়ে গঠিত হবে তাদের এ সংগঠন। এ সংগঠন ধরে পূর্ণাঙ্গ দল গঠনে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে। এ উদ্যোগে সমন্বয়কের দায়িত্ব পালন করছেন তিনি।

মঞ্জু আরও বলেন, প্রচলিত কোনও রাজনৈতিক ধারা বা দলের অনুসারী কিংবা অনুরক্ত নয়, এটা সম্পূর্ণ স্বাধীন উদ্যোগে একটি স্বতন্ত্র ধারা। জামায়াতে ইসলামীসহ বিদ্যমান কোনও রাজনৈতিক দলের সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই। এ রাজনৈতিক দল হবে সত্যিকার অর্থে ইনক্লুসিভ ও একটি ইতিবাচক বাংলাদেশ গড়ার নতুন রাজনৈতিক কার্যক্রম।

ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মঞ্জু একসময় চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিবিরেরও সভাপতি ছিলেন। বহিষ্কৃত হওয়ার আগে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ছিলেন তিনি।

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়