• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

খালেদার ১১ মামলার শুনানি ১২ জুন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৩৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাজধানীর দারুস সালাম থানার নাশকতার আট মামলাসহ ১১ মামলার শুনানির জন্য আগামী ১২ জুন দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার এই ১১ মামলার মধ্যে একটি মামলার অভিযোগপত্র গ্রহণ ও বাকি ১০ মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানির দিন ধার্য ছিল।

মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ।

ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস সময় মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন।

মামলাগুলোর মধ্যে দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা রয়েছে।

২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘মুক্তিযোদ্ধা সমাবেশে’খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এতো লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া দাবি করেন, ‘তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না।’

খালেদা জিয়ার বক্তব্যকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।

এছাড়াও ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রী হত্যার অভিযোগে যাত্রাবাড়ী থানায় ২ মামলা ও একই সালের বিভিন্ন সময় দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগ এনে দারুস সালাম থানায় আটটি মামলা দায়ের করা হয়েছিল।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১১ জুন
যুবদলের সমাবেশের পাশে বিস্ফোরণ
নয়াপল্টনে যুবদলের সমাবেশ চলছে
নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে
X
Fresh