• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কাল রাজশাহীতে ভোট, থাকছে কঠোর নিরাপত্তা

রাজশাহী প্রতিনিধি

  ০৯ মার্চ ২০১৯, ১৮:১৩

রাত পোহালেই রাজশাহীর নয়টি উপজেলার মধ্যে আটটি উপজেলায় নির্বাচন। নির্বাচন উপলক্ষে আইনশৃংঙ্খলা রক্ষা করার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাচন উপলক্ষে আজ শনিবার বেলা ১১টা থেকে আটটি উপজেলায় ৫২২টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। রাজশাহীর আট উপজেলায় এবার ৫২২টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

উচ্চ আদালতের স্থগিতাদেশে জেলার পবা উপজেলায় এবার ভোটগ্রহণ হচ্ছে না। বাকি আট উপজেলার তানোর, গোদাগাড়ী, মোহনপুর, বাগমারা, পুঠিয়া, দুর্গাপুর, চারঘাট এবং বাঘায় ১৩ লাখ ৯৬ হাজার ৭৬৬ জন ভোটার তাদের ভোট দেবেন।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান জানান, উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রাজশাহীর ভোটকেন্দ্রগুলো ঘিরে এবার তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। শনিবার সকাল ১০টা থেকেই নেওয়া হবে বিশেষ এই নিরাপত্তা। ভোটের দিন উপজেলার কেন্দ্রে মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স থাকবে। এতে দায়িত্ব পালন করবেন জেলা পুলিশের দুই হাজার সদস্য। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র ধরা হয়েছে ২০৬টি। বাকি ৩০৪টি কেন্দ্রকে সাধারণ ধরে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ১৫ জন পুলিশ ও আনসার সদস্য দায়িত্বে থাকবেন বলেও জানান পুলিশ কর্মকর্তা।

আজ সন্ধ্যার মধ্যে নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে যাবে প্রতিটি ভোটকেন্দ্রে। কাল সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ হবে। এখন পর্যন্ত নির্বাচনকে ঘিরে কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
কেন্দ্রে ভোট দিতেন না উত্তম কুমার, মহানায়কের জন্য ছিল যে ব্যবস্থা
X
Fresh