• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জামায়াতের ক্ষমা চাওয়ার দাবি যুক্তিসংগত: নজরুল ইসলাম খান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৪

একাত্তরের ভূমিকার জন্য জামায়াতের ক্ষমা চাওয়ার দাবি যুক্তিসংগত। তবে যারা গণতন্ত্র হত্যা করেছে তারাও আজ পর্যন্ত জনগণের কাছে ক্ষমা চায়নি। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ বুধবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান এই মন্তব্য করেন।

তিনি বলেন, ১৯৭১ সালের ভূমিকা নিয়ে জামায়াতের ক্ষমা চাওয়ার দাবি তো সবার। জামায়াত স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করেছে। এ জন্য তাদের দুঃখ, লজ্জা ও ক্ষমা প্রার্থনা করা উচিত। এটা যেমন যুক্তিসংগত দাবি, তেমনি আরও যুক্তিসংগত দাবি আছে। স্বাধীনতার বিরোধিতা যারা করেছে, অবশ্যই তাদের শাস্তি ও বিচার চাই।

জামায়াত কী ২০ দলীয় জোটে নেই, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে নজরুল ইসলাম বলেন, ২০-দলীয় জোটে কোনো পরিবর্তন ঘটেনি। জামায়াতের পক্ষ থেকে তাদের কখনো বলা হয়নি যে, তারা সিদ্ধান্ত নিয়েছে, জোটের সঙ্গে থাকবে না। তবে জামায়াত একটি আলাদা রাজনৈতিক দল। সেই দলের সিদ্ধান্ত নেওয়ার সুযোগ, অধিকার ও ক্ষমতা তাদের আছে। কিন্তু তাদের জানা মতে, এমন কোনো সিদ্ধান্ত জামায়াত নিয়েছে বলে তারা শোনেননি।

জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর সময় তাঁতি দলের সভাপতি হুমায়ুন ইসলাম খান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
‘রাজাকারদের মুক্তি দিয়েছেন জিয়া’
শহীদ মিনারে ফুল দিয়ে বাড়ি ফেরা হলো না জিয়াউর রহমানের
সরকার বেশি দিন থাকতে পারবে না : গয়েশ্বর
X
Fresh