• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ঐতিহাসিক শোলাকিয়া মাঠে সৈয়দ আশরাফের দ্বিতীয় জানাজা

কিশোরগঞ্জ প্রতিনিধি

  ০৫ জানুয়ারি ২০১৯, ১৭:০০

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় নামাজে জানাজা কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

আগামীকাল রোববার দুপুর ১২টায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এই আলোচনা সভায় জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার আক্তার জামীল, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বি পি এম, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সি টি আব্দুল্লাহ আল মাসউদ ও জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ।

এর আগে গতকাল শুক্রবার আওয়ামী লীগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম মাঠে সৈয়দ আশরাফের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। তবে সেখানে জায়গা সংকুলান না হওয়ার শঙ্কায় স্থান পরিবর্তন করেছে কিশোরগঞ্জ জেলা প্রশাসন।

আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে আরও জানা যায়, সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ রোববার বাদ আসর বনানী কবরস্থানে দাফন করা হবে। এর আগে ওইদিন সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। ময়মনসিংহের আঞ্জুমান ইদগাহ মাঠে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

শনিবার সন্ধ্যা সাড়ে পাঁচটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৈয়দ আশরাফের মরদেহ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলীয় নেতারা তার মরদেহ গ্রহণ করবেন। এরপর সন্ধ্যা সাতটায় সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ ২১ বেইলি রোডে তার সরকারি বাসভবনে নেওয়া হবে। সেখান থেকে মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হবে।

সৈয়দ আশরাফুল ইসলামের বাবা সৈয়দ নজরুল ইসলাম মুক্তিযুদ্ধ চলাকালে মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ছিলেন। সৈয়দ আশরাফ ১৯৯৬ সাল থেকে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনে টানা পাঁচবার নৌকা প্রতীকে বিজয়ী হন। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনেও বিজয়ী হন তিনি। ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে গত জুলাই থেকে সৈয়দ আশরাফ থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে আশরাফ মারা যান।

আরও পড়ুন :

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জানাজা শেষে ফেরার পথে সড়কে মা-ছেলের মৃত্যু 
‘এই চরিত্রের জন্য মেকআপ নিতে এবং তুলতে ৫ ঘণ্টা সময় লাগত’
কেএনএফকে নির্মূল করা হবে : বিজিবি মহাপরিচালক
বাবার কাঁধে ছেলের মরদেহ, নীরব কান্না
X
Fresh