logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

জাতীয় পার্টিই বিরোধী দলে, প্রধানমন্ত্রী চাইলে মন্ত্রিসভাতেও: ইনু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জানুয়ারি ২০১৯, ১৬:৪২ | আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ১৭:৪৭
আমরা আপাতত কোনো সঙ্কট দেখছি না। আমরা বিগত সময় একটি সংগ্রামের মধ্যদিয়ে পার করেছি। এটা স্বাভাবিক যে বিরোধীরা বিরোধিতা করবে। জাতীয় পার্টি বিরোধী দলের আসনে বসবে। আর প্রধানমন্ত্রী চাইলে তারা মন্ত্রিসভায়ও আসতে পারেন।

bestelectronics
বললেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সঙ্গে মতবিনিময়ে জাসদ সভাপতি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, জাতীয় নির্বাচনে তিন কারণে বিএনপির ভরাডুবি হয়েছে। এগুলো হলো— বিএনপির প্রার্থীরা জনগণের মাঝে যাননি, আয়েসী জীবনযাপন করেছেন এবং মনোনয়ন বাণিজ্য করেছেন। আর জনগণ এগুলো জনগণ মেনে নিতে পারেননি বলেই দলটির এমন ভরাডুবি হয়েছে।

তিনি বলেন, যদিও ভূমিধস বিজয়ের পরদিন সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের কাছে বিএনপির পরাজয় এবং আওয়ামী লীগের জয়ের কারণ ব্যাখ্যা করেন।

তিনি বলেন, সেখানে তিনি দলটির পরাজয়ে বিএনপির প্রধান কে স্পষ্ট না করা, মানবতাবিরোধীদের প্রার্থী করা, মনোনয়ন বাণিজ্য, মূল নেতৃত্বের অভাব, একাধিক প্রার্থী নিয়ে ভোটারদের দ্বিধাসহ একগুচ্ছ কারণ উল্লেখ করেন।

ইনু বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা মিডিয়ায় চেহারা দেখানোর কাজে সময় বেশি দিয়েছেন। কেন্দ্রীয় নেতারা মাঠে না গিয়ে প্রেসব্রিফিংয়ের আশ্রয় নিয়েছেন বেশি।

তিনি বলেন, আমি মনে করি, ভোটের ব্যবধান ঘটেছে ২ কোটি ২৫ লাখ নতুন ভোটার মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ছিল। ফলে তারা এই নির্বাচনে বিএনপি-জামায়াত জোটকে ভোট দেননি।

জাসদ সভাপতি বলেন, এ বছর ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল অনেক বেশি। বিগত যেকোনো সময়ের চেয়ে আমি ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি বেশি দেখিছি। এমনকি ভোট গ্রহণের শেষ সময়ে এসে লম্বা লাইনে মানুষ ভোট দিয়েছেন।

আরো পড়ুন : 

এসজে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়