• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির ভরাডুবির তিন কারণ জানালেন ইনু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জানুয়ারি ২০১৯, ১৬:৩২

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ভরাডুবির তিন কারণ চিহ্ণিত করেছেন।
এগুলো হলো— বিএনপির প্রার্থীরা জনগণের মাঝে যাননি, আয়েসী জীবনযাপন করেছেন এবং মনোনয়ন বাণিজ্য করেছেন। আর জনগণ এগুলো জনগণ মেনে নিতে পারেননি বলেই দলটির এমন ভরাডুবি হয়েছে বলে মনে করেন মহাজোটের শরিক দলের এ নেতা।

মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সঙ্গে মতবিনিময়কালে জাসদ সভাপতি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা মিডিয়ায় চেহারা দেখানোর কাজে সময় বেশি দিয়েছেন। কেন্দ্রীয় নেতারা মাঠে না গিয়ে প্রেসব্রিফিংয়ের আশ্রয় নিয়েছেন বেশি।

তিনি বলেন, আমি মনে করি, ভোটের ব্যবধান ঘটেছে ২ কোটি ২৫ লাখ নতুন ভোটার মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ছিল। ফলে তারা এই নির্বাচনে বিএনপি-জামায়াত জোটকে ভোট দেননি।

জাসদ সভাপতি বলেন, এ বছর ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল অনেক বেশি। বিগত যেকোনও সময়ের চেয়ে আমি ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি বেশি দেখিছি। এমনকি ভোট গ্রহণের শেষ সময়ে এসে লম্বা লাইনে মানুষ ভোট দিয়েছেন।

তিনি বলেন, এবারের ভোটে সবচেয়ে বেশি শান্তিপূর্ণ পরিবেশ ছিল। বিদেশি পর্যবেক্ষকরা নির্বাচনকে শান্তিপূর্ণ নির্বাচনের কথা বলেছেন। এমনকি দেশীয় মিডিয়াও শান্তিপূর্ণ নির্বাচনের কথা বলেছে।

ইনু বলেন, বিএনপি অভিযোগ করেছে, তাদের এজেন্ট বের করে দেয়া হয়েছে। আমি তাদের এই অভিযোগ প্রত্যাখ্যান করছি। তারা এটা সঠিক বলেনি। তারা মূলত কোনও এজেন্টই দিতে পারেনি।

তিনি বলেন, নির্বাচনে হারলে বিএনপি তা প্রত্যাখ্যান করে, এটা তাদের পুরনো বদ অভ্যাস। তাদের পুনর্নির্বাচনের দাবি ষড়যন্ত্রের অংশ। তারা এর মধ্যদিয়ে আসছে সংসদের বিরুদ্ধে অবস্থান নিল।

আরো পড়ুন :

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পমন্ত্রীকে বিদায় করার আহ্বান ইনুর
জনগণের ভোটে নয়, কারচুপির ভোটে হেরেছি : ইনু
X
Fresh