• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আপিলেও মনোনয়নপত্র বৈধ হলো না যাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৮, ১৩:১৬
ফাইল ছবি

আজ বুধবার সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের আপিলের শুনানি চলছে। শুনানিতেও অনেকের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

তারা হলেন, মৌলভীবাজার-২ মহিবুল কাদের, সাতক্ষীরা-১ এস এম মুজিবর রহমান, বগুড়া-৪ আশরাফুল হোসেন আলম (হিরো আলম), কিশোরগঞ্জ ৩ ডা. মিজানুল হক, পাবনা-৩ মো. হাসাদুল ইসলাম, ফেনী-১ মিজানুর রহমান; কিশোরগঞ্জ-৩ ড. মিজানুল হক, ময়মনসিংহ-৪ আবু সাঈদ মহিউদ্দিন, নেত্রকোনা-১ মোহাম্মদ নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-১ নবাব মো. শামছুল হুদা, খাগড়াছড়িতে আবদুল ওয়াদুদ ভূঁইয়া, ঝিনাইদহ-১ মো. আবদুল ওয়াহাব; সাতক্ষীরা-২ মো. আফসার আলী, চাঁপাইনবাবগঞ্জ-২ মো. তৈয়ব আলী, মাদারীপুর-৩ মোহাম্মদ আবদুল খালেক, দিনাজপুর-২ মোকারম হোসেন, দিনাজপুর-৩ সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর-১ মো. পারভেজ হোসেন, ঠাকুরগাঁও-৩ এস এম খলিলুর রহমান, খুলনা-২ এস এম এরশাদুজ্জামান, নাটোর-১ বীরেন্দ্রনাথ সাহা, ঢাকা-১ মো. আইয়ুব খান, বগুড়া-৩ মো. আবদুল মুহিত, রাঙামাটি অমর কুমার দে, হবিগঞ্জ-২ মো. জাকির হোসেন; ঢাকা-১৪ সাইফুদ্দিন আহমেদ ও সাতক্ষীরা-১ এ এম মুজিবর রহমান, ময়মনসিংহ-১০ হাবিবুল্লাহ বেলালি, জামালপুর-৪ মামুনুর রশিদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া দিনাজপুর-২ মোকারম হোসেন, পঞ্চগড়-১ মো. তৌহিদুল ইসলাম, ময়মনসিংহ-২ মো. এমদাদুল হক, বগুড়া-৬ এ কে এম মাহবুবুর রহমান, ব্রাক্ষ্মবাড়িয়া-৩ মো. বশির উল্লাহ, নওগাঁ-৪ মো. আফজাল হোসেন, বগুড়া-২ আব্দুল কাশেম, নীলফামারী-৪ মো. আমজাদ হোসেন, নীলফামারী-৩ মো. ফাহমিদ ফয়সাল চৌধুরী, ব্রাক্ষ্মবাড়িয়া-২ আখতার হোসেন, লক্ষ্মীপুর-২ আবুল ফয়েজ ভূইয়া, কুমিল্লা-১০ আবুল কালাম আজাদ, কুমিল্লা-২ মো. সারওয়ার হোসেন, কুমিল্লা-৪ মাহবুবুল আলম, নোয়াখালী-৩ এইচ আর এম সাইফুল ইসলাম, ফেনী-১ নূর মো. মজুমদার, গাইবান্ধা-২ মকদুবর রহমান, লালমনিরহাট-১ আবু হেনা মো. এরশাদ হোসেন এবং গাইবান্ধা-৩ থেকে মো. মনজুরুল হক।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের আপিলের শুনানি শুরু হয়। পরে দুপুর ১২টার দিকে ৫০ জনের আপিলের আবেদনের ওপর শুনানি হয়। সেখানে ২৩ জনকে বৈধ ঘোষনা করা হয়েছে। পরে কমিশন ১৫ মিনিট বিরতিতে যায়।

নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২৯ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এরপর গত রোববার মনোনয়নপত্র বাছাই করা হয়। এদিন নির্বাচনে ৩০০ সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জমা দেওয়া তিন হাজার ৬৫ মনোনয়নপত্রের মধ্যে ৭৮৬টি বাতিল করেন রিটার্নিং কর্মকর্তারা।

আজ ১ থেকে ১৬০ পর্যন্ত ক্রমিক নম্বরের আবেদন শুনানি হবে। শুক্রবার ১৬১ থেকে ৩১০ পর্যন্ত এবং শনিবার ৩১১ ক্রমিক নম্বর থেকে ৫৪৩ পর্যন্ত আবেদনের আপিল শুনানি গ্রহণ করবে কমিশন।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ১১
X
Fresh