• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির মনোনয়ন পেলেন যারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ নভেম্বর ২০১৮, ১৫:১০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়নের চিঠি পেয়েছেন বিএনপি প্রার্থীরা। এরই মধ্যে নোয়াখালী-৫ আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মনোনয়ন চিঠি গ্রহণ করেছেন- ভোলা-৩ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

বিএনপির মনোনয়নের চিঠি পেয়েছেন- রংপুর ১- মোকাররম হোসেন সুজন, রংপুর ২- ওয়াহিদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী, রংপুর ৩- মোজাম্মেল হোসেন ও রীতা রহমান, রংপুর-৪ আসনে ইমদাদুল হক ভরসা, রংপুর ৫ আসনে সোলায়মান আলম ও ডা. মমতাজ। রংপুর ৬- সাইফুল ইসলাম।

ঢাকা ২- আমানুল্লাহ আমান, ঢাকা- ৩ গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা ৪- আলহাজ সালাউদ্দিন আহমেদ, ঢাকা-৫ নবীউল্লাহ নবী, ঢাকা-৬ আবুল বাশার, ঢাকা-৮ মীর্জা আব্বাস, নরসিংদী ৩- অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

দিনাজপুর ১- মঞ্জুরুল ইসলাম ও মামুনুর রশিদ, দিনাজপুর ২- সাদেক রিয়াজ ও মামুনুর রশিদ, দিনাজপুর ৩- সৈয়দ জাহাঙ্গীর ও মোজাহেদুল দোলন, দিনাজপুর ৪- হাফিজ ও আক্তারুজ্জামান মিয়া, দিনাজপুর ৫- রেজওয়ানুল হক বাচ্চু, দিনাজপুর ৬- লুৎফুর রহমান ও শাহিন।

নোয়াখালী-২ জয়নাল আবেদীন ফারুক, বগুড়া-৬, ৭ খালেদা জিয়া, বরিশাল-২ মোয়াজ্জেম হোসেন আলাল, ঠাকুরগাঁও- ১ মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বরিশাল ৫-মজিবুর রহমান সরোয়ার।

এর আগে রোববার রাতে ঝালকাঠি-২ আসনের মনোনয়নের চিঠি পেয়েছেন ইসরাত সুলতানা ইলেন ভুট্টো।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার বলেছিলেন, ২৭ নভেম্বরের মধ্যে বিএনপির মনোনয়ন চিঠি প্রদান সম্পন্ন করার কথা।

আগামী ২৮ তারিখের মধ্যে চূড়ান্ত মনোনয়ন তালিকা নির্বাচন কমিশনে জমা দেয়ার সময়সীমা রয়েছে৷

নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়ন বাছাই ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করতে পারবেন।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয় : ফখরুল
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
X
Fresh