• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা লতিফ সিদ্দিকীর

টাঙ্গাইল প্রতিনিধি

  ২৫ নভেম্বর ২০১৮, ১৫:৪৩

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সাবেক তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে লতিফ সিদ্দিকী টাঙ্গাইলের কালিহাতীতে তার নিজ বাসায় সাংবাদিকদের ব্রিফিং করে এ ঘোষণা দেন। এ সময় তার সমর্থকসহ বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন।

আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, আমি জনগণের নেতা। আমাকে জনগণ চায়। তাদের সেবার জন্যই আমি তাদের পাশে রয়েছি এবং থাকবো। আমাকে আমার ভাই কাদের সিদ্দিকী বলেছিল ভাই লতিফ সিদ্দিকী আপনি আমাদের ঐক্যফ্রন্টে আসুন। আর যদি না আসেন তবে আপনার বিরুদ্ধে আমরা ঐক্যফ্রন্টের প্রার্থী দিব। আমি সেই ঐক্যফ্রন্টের প্রার্থীর বিরুদ্ধেই নির্বাচন করতে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আমি আওয়ামী লীগের বিরুদ্ধে কোনদিন কথা বলিনি। আমি যখন পদত্যাগ করি তখনও বলেছিলাম আমি একজন মুসলিম আমি একজন আওয়ামী লীগার।

তবে এর আগেই জানা যায়, লতিফ সিদ্দিকী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। সে লক্ষ্যে লতিফ সিদ্দিকীর কর্মী-সমর্থকরা মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর সংগ্রহ করেছেন।

রোববার সকালে আব্দুল লতিফ সিদ্দিকীর কালিহাতীস্থ বাসভবনে তাদের প্রিয় নেতাকে দেখতে হাজার হাজার লোকজনের সমাগম ঘটে। আগত সকলেই দাবি লতিফ সিদ্দিকীকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করতে হবে। তারা বলেন, আমরা নেতার লোক নেতার সাথেই আছি এবং থাকবো। লফিত সিদ্দিকী ছাড়া কালিহাতী কল্পনাও করা যায় না।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে হজ, মহানবী (স.) ও তাবলিগ জামাত এবং প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করে ফেঁসে যান আবদুল লতিফ সিদ্দিকী। দেশে ও দেশের বাইরে তাকে নিয়ে সমালোচনার ঝড় উঠে। পরে তার বিরুদ্ধে সারাদেশে মামলা হয়। সে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন এবং আওয়ামী লীগের সকল পদ থেকে তাকে বহিষ্কার করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌‘উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হয়নি’
হলফনামায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর তথ্য গোপন
সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার
মনোনয়ন প্রত্যাহার করলেন এমপিপুত্র গোলাম মূর্তজা
X
Fresh