• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর উদ্দেশে যা বললেন দুদু

আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৫:৪৮
শামসুজ্জামান দুদু
ছবি: সংগৃহীত

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বৃহস্পতিবার দখলদার সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাদা চামড়া প্রসঙ্গে যে কথা বলেছেন তা অত্যন্ত মারাত্মক। সাদা চামড়া বলতে আপনি (শেখ হাসিনা) কাদেরকে বুঝিয়েছেন তা জাতির সামনে স্পষ্ট করুন।

শুক্রবার (২৪ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে এক প্রতিবাদ অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রী দাবি করেছেন যে, সাদা চামড়ারা নতুন রাষ্ট্র বানাতে চাচ্ছে। এই কথাটি আপনাকে পরিষ্কার করতে হবে। কারণ এই কথার মধ্যে আমাদের জাতীয় স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রশ্ন আছে। স্বাধীনতা, সার্বভৌমত্ব থাকবে কি না সেটা দেখা দিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার আজকে বাংলাদেশের রাস্তা ঘাট, বন্দর পার্শ্ববর্তী দেশকে দিয়ে দিয়েছে। প্রধানমন্ত্রী নিজেও স্বীকার করেছে ভারতকে এতো কিছু দিয়েছেন, যা ভারত কখনও ভুলতে পারবে না।

সরকার বড় বিপদে আছে মন্তব্য করে দুদু বলেন, জানি আপনি (প্রধানমন্ত্রী) অস্থিরতার মধ্যে আছেন। এক সময়ের আপনার সেনাপ্রধান এম এ আজিজ বর্তমানে সপরিবারে নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছে। আপনার এক সময়ের পুলিশ প্রধান বেনজীর আহমেদের সম্পদ এবং ব্যাংক জব্দ করার জন্য বলেছে কোর্ট। তিনি শুধু আপনার সমর্থকই ছিলেন না, তার ঘাড়ে চেপে পুলিশের সমর্থনে সরকার গঠন করেছেন। সাবেক সেনাপ্রধান এম এ আজিজ ও সাবেক আইজিপি বেনজীর আহমেদের দুর্নীতির দায় আওয়ামী লীগ সরকার এড়াতে পারে না।

তিনি বলেন, ৭ জানুয়ারি একটি নির্বাচন দেখিয়ে ক্ষমতায় আসার তিনমাসের মধ্যেই প্রধানমন্ত্রী অস্থির হয়ে গেছেন। বাকি সময় এখনও পড়ে আছে। চারিদিকের যে পরিস্থিতি এখন সরকারের অস্তিত্ব নিয়ে টান পড়েছে। সরকার থাকবে কি না, কবে যাবে, কত তারিখে পদত্যাগ করবে এই প্রশ্ন দেখা দিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার সঙ্গে ফখরুলের সাক্ষাৎ
বিএনপির আন্তর্জাতিকবিষয়ক দুটি কমিটি গঠন
ঈদের আগেই বিএনপির কেন্দ্রীয় কমিটিতে বড় রদবদল
নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় বিএনপি নেতার মৃত্যু