• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

প্লাটিনামজয়ন্তী উদযাপনে আওয়ামী লীগের ৩ দিনের কর্মসূচি

আরটিভি নিউজ

  ২২ মে ২০২৪, ২৩:২৬
ফাইল ছবি

প্রতিষ্ঠার ৭৫তম বছর পূর্তি বর্ণাঢ্যভাবে উদযাপন করবে বাংলাদেশ আওয়ামী লীগ। প্লাটিনামজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী কেন্দ্রীয় কর্মসূচিসহ ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

বুধবার (২২ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে দলটি।

বাংলাদেশ আওয়ামী লীগের ১০ দফা কর্মসূচি:

১. ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ আয়োজন। সমাবেশে বিদেশি রাজনৈতিক দলসমূহের প্রতিনিধি এবং বিশ্বনেতৃবৃন্দকে আমন্ত্রণ। নাগরিক সমাজ ও পেশাজীবী নেতৃবৃন্দকে আমন্ত্রণ।

২. কেন্দ্রসহ সকল সাংগঠনিক শাখায় বছরব্যাপী কর্মসূচি গ্রহণ। তৃণমূলের কর্মসূচিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের অংশগ্রহণ।

৩. রাজধানী ঢাকাতে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আনন্দর‍্যালির আয়োজন। একই সাথে সকল দলীয় কার্যালয় ও স্থাপনায় আলোকসজ্জা। সারা দেশে আলোক-সজ্জা, আনন্দ র‍্যালি, সভা-সমাবেশ, সেমিনার ও আলোচনা সভা আয়োজন।

৪. সারা দেশে এতিমখানা ও হাসপাতালে এবং কর্মজীবী, গরীব, অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।

৫. শিক্ষা প্রতিষ্ঠানে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন। পুরস্কার হিসেবে 'গ্রাফিক নোভেল: মুজিব' এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর 'অসমাপ্ত আত্মজীবনী' গ্রন্থ প্রদান।

৬. বিশেষ স্মরণিকা ও গ্রন্থ প্রকাশ এবং পোস্টার, ব্যানার ও আলোকচিত্র প্রদর্শনী। বিশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে উপযোগী পোস্টার, ব্যানার ও ভিজ্যুয়াল কনটেন্ট প্রচার।

৭. বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন।

৮. ডকুমেন্টারি ও চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন উপযোগী কর্মসূচি গ্রহণ।

৯. দলের সর্বস্তরের প্রবীণ নেতাদের সম্মাননা প্রদান।

১০. দলের প্লাটিনামজয়ন্তী উপলক্ষে 'সবুজ ধরিত্রী' কর্মসূচি গ্রহণ। এ লক্ষে দেশের সর্বত্র জেলা/ মহানগর, থানা/উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে বৃক্ষ রোপন কর্মসূচি গ্রহণ। সারাদেশে সড়ক, মহাসড়কের দুই পাশে ও সড়ক বিভাজনে এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রাঙ্গন, বাড়ির আঙ্গিনা, নদী, খাল-বিল ও জলাশয়ের দুই পাড়ে বৃক্ষ রোপন। একইভাবে মহানগরসহ সকল শহরে ছাদে ও বেলকনিতে উপযোগী পরিবেশ সৃষ্টির মাধ্যমে বৃক্ষ রোপনে নাগরিক সমাজকে পরিবেশ সম্পর্কে উদ্বুদ্ধকরণ এবং বৃক্ষ রোপন কর্মসূচি গ্রহণ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত
সুপ্রিম কোর্ট বারের চেম্বার খোলা-বন্ধে বিজ্ঞপ্তি
৫ম গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ, জানবেন যেভাবে
টানা ৩ দিন যেসব বিভাগে ভারী বর্ষণের সম্ভাবনা