• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে জামায়াতের বিবৃতি

আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১০:৫১
বাংলাদেশ জামায়াতে ইসলামী
ছবি : সংগৃহীত

রমজান মাস শুরু হওয়ার আগেই চাল, ডাল এবং তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়ে যাওয়ায় বিবৃতি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রোববার (১০ মার্চ) সংগঠনটির ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল এবং সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ এ বিবৃতি দিয়েছেন।

এতে বলা হয়, রমজান মাস শুরুর আগেই চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছে। একইসঙ্গে সরকারের ভুল নীতি ও দলীয় লোকদের সিন্ডিকেটের কারণে তারা বাজার নিয়ন্ত্রণেও সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

এই সরকার ইসলামে নিষিদ্ধ মদের ওপর শুল্ক ফ্রি করে খেজুরের ওপর অতিরিক্ত শুল্ক আরোপ করেছে। এর ফলে ইফতারের সবচেয়ে প্রচলিত খাদ্য খেজুরের মূল্য ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। দেশের মানুষ যেন স্বাচ্ছন্দ্যে সাহরি ও ইফতার করে রোজা পালন করতে পারে এর জন্য আমরা সিন্ডিকেট ও মজুতদারি বন্ধের দাবি জানাই।

বিবৃতিতে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ বন্ধ, অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ করে নগরীর বিভিন্ন স্থান থেকে অশ্লীল পোস্টার ও বিলবোর্ড অপসারণ, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত, যানজট দূরীকরণ, ঈদের এক সপ্তাহ আগেই শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ রাখতে আহ্বান জানানো হয়। একইসঙ্গে রাজনৈতিক প্রতিহিংসা থেকে বিরত থেকে অন্যায়ভাবে গ্রেপ্তার আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল বন্দি ও আলেম-ওলামাকে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
মালয়েশিয়ায় শোষণের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা
বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বাড়ছে : ড্যাব
৩ দেশের রাষ্ট্রদূতকে তলব করেছে ইরান
X
Fresh