• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সংরক্ষিত নারী আসনে জাপার প্রার্থীদের মনোনয়নপত্র জমা

আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৬
ছবি : সংগৃহীত

নির্বাচনে কমিশনে (ইসি) দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলাম (ঢাকা) ও নূরুন নাহার বেগমের (ঠাকুরগাঁও) মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনে উপস্থিত হয়ে মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলটির মহাসচিব মজিবুল হক চুন্নু।

এ সময় তিনি বলেন, জাতীয় সংসদের আইন অনুযায়ী ৫০ জন সংরক্ষিত নারী আসনের মধ্যে ভাগাভাগি করে জাতীয় পার্টি দুটি আসন পাই। জাতীয় পার্টি পার্লামেন্টারি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলের কো-চেয়ারম্যান সালমা ইসলাম ও ঠাকুরগাঁও জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি নুরুন নাহার দুইজনই আমার দলের পরীক্ষিত নিবেদিত পুরোনো কর্মী। তাদের এবার দলের পক্ষ থেকে সংরক্ষিত আসনে মনোনয়ন জমা দিয়েছি।

মুজিবুল হক বলেন, জাতীয় পার্টি গতবারের মতো এবারও সংসদে শক্ত ও কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করবে।সংসদে জাতীয় পার্টির সদস্যসংখ্যা কম, কিন্তু সংখ্যা দিয়ে কিছু হয় না। জাতীয় পার্টির ১৩ জন সদস্য কার্যকর ভূমিকা রাখতে পারলে সংসদকে কার্যকরী করা সম্ভব।

তিনি বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা তিনি যখন সংসদ নেতা ছিলেন তখন একজন সংসদ সদস্যই মরহুম বাবু সুরঞ্জিত সেনগুপ্ত সংসদ কাঁপিয়েছিলেন। মনে হয় আমরা বর্তমানে পার্লামেন্টে যারা আছি ১১ জনের মধ্য একজন ছাড়া অন্যরা কয়েকবার সংসদ সদস্য ছিলেন। পার্লামেন্টে কথা বলার মতো ক্যাপাসিটি আছে। আশাকরি এদেশের জনগণের পক্ষে কথা বলা সরকারের ঘাটতিগুলো ধরিয়ে দেওয়া সরকারের দুর্নীতি উচ্চকণ্ঠে গত পার্লামেন্ট বলেছি এই পার্লামেন্ট নিশ্চয়ই বলবো। এটা আমাদের ওপর জাতি ভরসা রাখতে পারেন।

উল্লেখ্য, আগামী ১৪ মার্চ এবার সংরক্ষিত আসনে ভোট হবে। তফসিল অনুযায়ী, রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার সময় রয়েছে। এদিন
দুপুর ২টায় আওয়ামী লীগের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেবেন। আগামী ১৪ মার্চ ভোটের দিন রাখা হলেও মনোনয়নের বাইরে কারো প্রার্থী হওয়ার সুযোগ না থাকায় ভোটের আর প্রয়োজন পড়বে না।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
সেনবাগে সাইফুল আলম দিপুসহ চেয়ারম্যান পদে ১০ জনের মনোনয়নপত্র দাখিল
দ্বিতীয় ধাপে ২০৫৫ জনের মনোনয়নপত্র দাখিল
পাঁচ বছর আওয়ামী লীগকে ঘুমাতে দেব না : চুন্নু
X
Fresh