• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘শিশু দিয়ে ভোটদান সরকারের দেউলিয়াত্বের প্রমাণ’

আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২৪, ২১:৫৪
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ছবি : সংগৃহীত

শিশু দিয়ে ভোটদান এবং একাধিক ভোট দেওয়া সরকার দলের দেউলিয়াত্বের প্রমাণ করে বলে মন্তব্য করেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পির সাহেব চরমোনাই।

বুধবার (১০ জানুয়ারি) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, বিরোধী দলবিহীন প্রহসনের নির্বাচনের নামে প্রকাশ্যে ব্যালট পেপারে সিল মারাসহ দ্বাদশ সংসদ নির্বাচনে অতি স্বল্পসংখ্যক ভোটারের অংশগ্রহণকে দেউলিয়াত্ব প্রকাশ করে। এতে সরকারের নৈতিক পরাজয় হয়েছে।

তিনি বলেন, ভোটাধিকার হরণ করে খেল-তামাশার নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করতেই মরিয়া হয়ে উঠছে সরকার। দ্বাদশ সংসদ নির্বাচন ছিল সরকারের ক্ষমতা নবায়নের জন্যে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতাহীন তামাশাপূর্ণ আনুষ্ঠানিকতা মাত্র। একতরফা নির্বাচনে দিনব্যাপী ভোটকেন্দ্রগুলো ভোটারের চরম অভাব লক্ষ্য করা গেছে। শিশুদের দিয়ে ভোটদান এবং একাধিক ভোট দেওয়া সরকার দলের দেউলিয়াত্বের প্রমাণ।

তিনি আরও বলেন, শত ভয়ভীতি, প্রলোভন ও সরকারের আহ্বান উপেক্ষা করে ভোট না দেওয়ার মাধ্যমে জনগণ নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। সরকারকে তামাশা বাদ দিয়ে জনগণের ভাষা বুঝে ক্ষমতা ছেড়ে দেওয়ার আহ্বান জানাই। নগণ্য সংখ্যক ভোটকে কারসাজি করে পার্সেন্ট বাড়িয়ে দলবাজ সিইসি অত্যন্ত খারাপ দৃষ্টান্ত স্থাপন করেছে। দলকানা সিইসি তামাশার নির্বাচন করে ইতিহাসে ঘৃণিত হয়ে থাকবেন।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, প্রহসনমূলক এ নির্বাচন দেশকে অভ্যন্তরীণ ও বৈশ্বিক রাজনীতিতে দীর্ঘস্থায়ী সংকটে ফেলবে। ডামি নির্বাচনের মাধ্যমে ‘ডামি সরকার’ গঠনের পথে না গিয়ে সরকারের পদত্যাগ করাই হবে আশু সংকট সমাধানের একমাত্র পথ। প্রহসনের নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নতুন তফসিল ঘোষণার দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে, তা পরিষ্কার করতে হবে’
মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন : ব্লিঙ্কেন
১৩ বছর পর ভোটগ্রহণ চলছে লক্ষ্মীপুরের ৫ ইউপিতে
সৌদি সরকারের অনুমতি ছাড়া হজ করলে পাপ হবে!
X
Fresh