• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শপথ নেওয়ার পর যা বললেন মেনন

আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২৪, ১৫:০৯
ফাইল ছবি

বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া) ১৪-দলীয় জোটের প্রার্থী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, সামনের দিনে বিএনপি বা সাম্রাজ্যবাদীদের চক্রান্ত মোকাবেলা করতে হবে। এটা বড় চ্যালেঞ্জ। দেশি-বিদেশি চক্রান্ত উপেক্ষা করে শান্তিপূর্ণভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান করায় দেশবাসীকে ধন্যবাদও জানান তিনি।

বুধবার (১০ জুলাই) জাতীয় সংসদ ভবনে নবনির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর তিনি এসব কথা বলেন।

জোটের বেশ কয়েকজন গত সংসদে এমপি ছিলেন, এবার আপনি একা, অনুভূতি কেমন? এমন প্রশ্নের জবাবে রাশেদ খান মেনন বলেন, হারাধনের একটি ছেলে। টেকাটাই গুরুত্বপূর্ণ। সংগ্রাম করে টিকে থাকাটা বড় ব্যাপার। বিশেষ করে আমরা যারা সাধারণ মানুষের সঙ্গে চলি, যাদের অর্থবিত্ত নেই তাদের এ ধরনের নির্বাচনে বেরিয়ে আসা কঠিন কাজ। আমার বিজয়টা এবার বিস্ময়কর লেগেছে কারণ আমি ৭৩ সাল থেকে এ পর্যন্ত নির্বাচন করে এবার সর্ববৃহৎ ব্যবধানে জিতেছি। প্রায় ৯০ হাজার ভোটে আমি জিতেছি। ভোটে মানুষের স্বতঃস্ফূর্ততা আমার ভালো লেগেছে।

রাজধানী ছেড়ে নিজের এলাকায় ফিরে গেলেন, সে অনুভূতিটা কেমন জানতে চাইলে তিনি বলেন, এই আসনে ১৯৯১ সালেও আমি এমপি ছিলাম। সেখানে পিছিয়ে থাকা লোকজন রয়েছে। তারপরও আমি মনে করেছি যে মানুষ আমাকে পুরোনোভাবেই গ্রহণ করেছে। সেভাবেই তারা আমাকে দেখতে চায়।

নির্বাচনের আগে শরীকদের জন্য যে ক’টি আসন ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ, তারমধ্যে দু’টি বরাদ্দ ছিল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জন্য। একটি পেয়েছিলেন রাশেদ খান মেনন। রাজশাহী-২ আসনটি ছাড়া হয়েছিল ফজলে হোসেন বাদশাকে। যদিও শেষ পর্যন্ত মেনন জিতলেও ভোটের মাঠে হেরে গেছেন বাদশা। ওই আসনে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থী রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
আন্দোলন চলতেই থাকবে : মঈন খান
ভোটের ফলাফল নিয়ে ১৪ দলে বিরূপ প্রভাব পড়বে না : মেনন
নৌকা নিয়ে জিতলেন রাশেদ খান মেনন
X
Fresh