• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

চাঁদপুরের ৫টি আসনেই নৌকার জয়

স্টাফ রিপোর্টার, চাঁদপুর

  ০৮ জানুয়ারি ২০২৪, ১৪:৪৮
ছবি- সংগৃহীত

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি আসনেই শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। রোববার (৭ জানুয়ারি) রাতে এ ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান।

নির্বাচনে চাঁদপুর-১ কচুয়া আসনে ড. সেলিম মাহমুদ নৌকা নিয়ে পেয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ৩০৭ ভোট। তাফর নিকটতম প্রতিদ্বন্দী ইসলামি ফ্রন্টের সেলিম প্রধান চেয়ার প্রতীকে ৫ হাজার ৭৭৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর-২ মতলব আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম নৌকা প্রতীকে পেয়েছেন ১ লক্ষ ৮৫ হাজার ৯৯৯ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইসফাক আহমেদ ঈগল প্রতীক নিয়ে ৩১ হাজার ৩৩৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর-৩ সদর ও হাইমচর আসনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি নৌকা প্রতীকে ১ লক্ষ ৮ হাজার ১৬৬ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া ঈগল প্রতীক নিয়ে ২৪ হাজার ১৯৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর- ৪ ফরিদগঞ্জ আসনে সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান নৌকা প্রতীকে ৩৬ হাজার ৪৫৮ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ আসনেরই সাবেক এমপি ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া ঈগল প্রতীক নিয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৩৫ হাজার ৪২৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। তাদের দুজনের ভোটের ব্যবধান ছিল মাত্র ১ হাজার ৩৩ ভোট।

চাঁদপুর-৫ আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম ৮৩ হাজার ৯২৭ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী

আওয়ামী লীগেরই স্বতন্ত্র প্রার্থী গাজী মাইনুদ্দিন ৩৮ হাজার ৬৩৬ ভোট ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সফিকুল আলম ২২ হাজার ৫৩৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহারে সকলে সহযোগিতা করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক ভাইয়ের কর্মীর আঙুল কেটে নিলো আরেক ভাইয়ের কর্মীরা
‘ভোটের হার বেশি না হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই’
আচরণবিধি লঙ্ঘনের দায়ে গ্রেপ্তার চেয়ারম্যান প্রার্থীর জামিন
চরাঞ্চলে উপজেলা নির্বাচনী এলাকায় কোস্টগার্ড মোতায়েন 
X
Fresh