• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চাঁদপুরের ৫টি আসনেই নৌকার জয়

স্টাফ রিপোর্টার, চাঁদপুর

  ০৮ জানুয়ারি ২০২৪, ১৪:৪৮
ছবি- সংগৃহীত

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি আসনেই শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। রোববার (৭ জানুয়ারি) রাতে এ ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান।

নির্বাচনে চাঁদপুর-১ কচুয়া আসনে ড. সেলিম মাহমুদ নৌকা নিয়ে পেয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ৩০৭ ভোট। তাফর নিকটতম প্রতিদ্বন্দী ইসলামি ফ্রন্টের সেলিম প্রধান চেয়ার প্রতীকে ৫ হাজার ৭৭৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর-২ মতলব আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম নৌকা প্রতীকে পেয়েছেন ১ লক্ষ ৮৫ হাজার ৯৯৯ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইসফাক আহমেদ ঈগল প্রতীক নিয়ে ৩১ হাজার ৩৩৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর-৩ সদর ও হাইমচর আসনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি নৌকা প্রতীকে ১ লক্ষ ৮ হাজার ১৬৬ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া ঈগল প্রতীক নিয়ে ২৪ হাজার ১৯৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর- ৪ ফরিদগঞ্জ আসনে সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান নৌকা প্রতীকে ৩৬ হাজার ৪৫৮ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ আসনেরই সাবেক এমপি ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া ঈগল প্রতীক নিয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৩৫ হাজার ৪২৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। তাদের দুজনের ভোটের ব্যবধান ছিল মাত্র ১ হাজার ৩৩ ভোট।

চাঁদপুর-৫ আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম ৮৩ হাজার ৯২৭ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী

আওয়ামী লীগেরই স্বতন্ত্র প্রার্থী গাজী মাইনুদ্দিন ৩৮ হাজার ৬৩৬ ভোট ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সফিকুল আলম ২২ হাজার ৫৩৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহারে সকলে সহযোগিতা করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
X
Fresh