• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

রাজবাড়ীর ২ আসনে জামানত হারালেন ৮ প্রার্থী

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২৪, ১৩:১৯
ছবি : সংগৃহীত

প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে রাজবাড়ীর ২টি সংসদীয় আসনে জাতীয় পার্টির ২ প্রার্থীসহ মোট ৮ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

সোমবার (৮ জানুয়ারি) দুপুর ১২টার দিকে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মো. অলিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ভোট কাস্টিংয়ের ৮ ভাগের একভাগ ভোট না পেলে ওই প্রার্থী জামানত হারান। সে হিসাবে রাজবাড়ী-১ ও রাজবাড়ী-২ দুই সংসদীয় আসনে বিজয়ী ও নিকটতম প্রার্থী ছাড়া ৮ প্রার্থীই জামানত হারিয়েছে।

জানা গেছে, রাজবাড়ী-১ (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ) আসনে আওয়ামী লীগসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে আওয়ামী লীগের প্রার্থী কাজী কেরামত আলী (নৌকা) ৯৭ হাজার ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। এ বিজয়ে তিনি ৬ষ্ঠ বারের মতো এমপি নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস ট্রাক প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ১৩২ ভোট।

এ আসনে জামানত হারানো প্রার্থীরা হলের, জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট হাবিবুর রহমান বাচ্চু, তিনি লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬১৮ ভোট। তৃণমূল বিএনপির প্রার্থী ডিএম মজিবুর রহমান সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯১ ভোট, স্বতন্ত্র প্রার্থী স্বপন সরকার ঈগল প্রতীকে পেয়েছেন ৪৮৭ ভোট ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান মুসল্লী ঢেঁকি প্রতীকে পেয়েছেন ২ হাজার ৫৫২ ভোট।

রাজবাড়ী-১ আসনে ১ লাখ ৫৯ হাজার ৫৮৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

অপরদিকে রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. জিল্লুল হাকিম নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৩১ হাজার ৮৮৪ ভোট পেয়ে নির্বাচিত হন। এ বিজয়ে তিনি পঞ্চমবারের মতো এমপি নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক ঈগল প্রতীকে পেয়েছেন ৪৬ হাজার ৪৬৬ ভোট।

এই আসনে জামানত হারানো প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির প্রার্থী মো. শফিউল আজম খান, তিনি লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৫৩৪ ভোট। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত প্রার্থী মো. আব্দুল মতিন মিয়া মশাল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬০২ ভোট, তৃণমূল বিএনপির প্রার্থী এস এম ফজলুল হক সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ৭৬৫ ভোট ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আব্দুল মালেক মণ্ডল ছড়ি প্রতীকে পেয়েছেন ৮৪৭ ভোট।

রাজবাড়ী-২ আসনে মোট ২ লাখ ৯১ হাজার ২৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা রুটে দুই কমিউটার ট্রেন উদ্বোধন
ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটের কমিউটার ট্রেনের উদ্বোধন
বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ১০
রাজবাড়ীতে ট্রেন চলাচল স্বাভাবিক
X
Fresh