• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

গোছানো শহরকে আরও স্মার্টভাবে গড়ে তুলতে চান ফেরদৌস

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:৪৯
ফেরদৌস আহমেদ
ফেরদৌস আহমেদ

চিত্রনায়ক ফেরদৌস আহমেদ অভিনয়ের পাশাপাশি এখন রাজনীতির মাঠেও সরব। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন তিনি।

রোববার (৭ জানুয়ারি) নির্বাচনে অংশ নিচ্ছেন ফেরদৌস। প্রার্থীদের নির্বাচনী প্রচারণা আজ শেষ হয়েছে। অন্য সবার মতো তিনিও ভোটারদের কাছে গিয়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

এর আগে জনসভায় ফেরদৌস জানিয়েছিলেন, নিজের জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও ঢাকা-১০ আসনের মান-সম্মান ধরে রাখবেন তিনি। কারণ, ব্যারিস্টার ফজলে নূর তাপসের দেখানো পথেই হাঁটছেন তিনি।

শুধু তাই নয়, ঢাকা-১০ আসনকে সাজানো বাগান উল্লেখ করে নিজেকে সে বাগানের ‘মালি’ আখ্যা দেন ফেরদৌস। পাশাপাশি নির্বাচিত হলে এই আসনটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করতে চান তিনি।

ফেরদৌস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন, এটা দেশের আর কোনো প্রধানমন্ত্রী করতে পারেননি। প্রধানমন্ত্রীর এই ঋণ আমরা কি শোধ করতে পারব? পারবো না।

তবে কিছুটা পারব। যদি আমরা আগামী ৭ জানুয়ারি নৌকার পক্ষে আপনাদের একেকটি মূল্যবান ভোট দিয়ে নৌকার বিজয় ঘটিয়ে প্রধানমন্ত্রীকে আবার পঞ্চম বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করি।

আসন্ন নির্বাচনে বেশ আশাবাদী ফেরদৌস। নির্বাচনে জয়ী হলে ঢাকা-১০ আসনের ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট এবং হাজারীবাগ এই চারটি থানার ছয়টি ওয়ার্ডের উন্নয়ন করতে চান। গোছানো শহরটিকে আরও ডিজিটাল ও স্মার্টভাবে গড়ে তুলতে চান।

ফেরদৌস ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছেন। তবে তিনি অভিনয়কে পেশা হিসেবে বেছে নেন। ‘বুকের ভেতর আগুন’ ছবির জন্য প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ান ফেরদৌস। ১৯৯৭ সালে ছবিটি পরিচালনা করেন ছটকু আহমেদ। এরপর ১৯৯৮ সালে এককভাবে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন অঞ্জন চৌধুরী পরিচালিত পৃথিবী ‘আমারে চায় না’ ছবির মধ্য দিয়ে।

একই বছর ফেরদৌস ব্যাপকভাবে আলোচিত ও জনপ্রিয় হয়ে ওঠেন ভারতের চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার ছবি ‘হঠাৎ বৃষ্টি’র মাধ্যমে। এই ছবিতে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এরপর থেকে তিনি একাধারে বাংলাদেশ ও ভারতের বাংলা চলচ্চিত্রে অভিনয় করছেন। এ ছাড়া ‘মিট্টি’ নামে একটি বলিউড ছবিতেও তাকে দেখা গেছে। ফেরদৌস তার ক্যারিয়ারে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন।

এখানেই শেষ নয়, প্রযোজনায়ও নাম লিখিয়েছেন এই নায়ক। ২০১২ সালে ‘হঠাৎ সেদিন’ এবং ২০১৪ সালে ‘এক কাপ চা’ সিনেমা দুটি তিনি প্রযোজনা করেন। ব্যক্তিগত জীবনে স্ত্রী তানিয়া আহমেদ এবং দুই সন্তান ছেলে নুজহাত ফেরদৌস ও মেয়ে নুজরান ফেরদৌসকে নিয়ে নায়ক ফেরদৌস আহমেদের সংসার। তার স্ত্রী পেশায় বিমানের একজন পাইলট। ২০০৩ সালের ৯ ডিসেম্বর তারা বিয়ে করেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে কঠোর পদক্ষেপ 
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে রোববার ভোট, প্রস্তুতি সম্পন্ন
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
X
Fresh