• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ব্যানারে শেখ হাসিনার ছবি, লাঙ্গলের প্রার্থীকে শোকজ

আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ০৮:৪৮
ছবি : সংগৃহীত

ফেনীর সোনাগাজীতে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থীর মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করার অভিযোগে ওঠেছে। এই অভিযোগে ফেনী-৩ আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী লে. জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) বিকেলে ফেনী জেলা যুগ্ন দায়রা জজ ও ওই আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব অনুসন্ধান কমিটির চেয়ারম্যান খায়রুন্নেসা এই শোকজ দেন। এতে বলা হয়, শুক্রবার বিকেল ৩ টার মধ্যে স্বশরীরে হাজির হয়ে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে।

জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮-এর ৭ (৩) ধারা অনুযায়ী, নির্বাচনী পোস্টারে বা ব্যানারে প্রার্থী তার প্রতীক ও নিজের ছবি ব্যতীত অন্য কোনো ব্যক্তির ছবি বা প্রতীক ছাপাতে পারবেন না।

আচরণবিধিমালা ২০০৮-এর ৭ (৪) উপবিধি (৩) এ যাই থাকুক না কেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী কোনো নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত হলে সে ক্ষেত্রে তিনি কেবল তার বর্তমান দলীয় প্রধানের ছবি ছাপাতে পারবেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকেলে সোনাগাজীর মতিগঞ্জ কমিউনিটি সেন্টারে ফেনী-৩ আসনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী নিজাম উদ্দিন হাজারী। এ সময় তাঁকে ফুলেল নৌকা দিয়ে শুভেচ্ছা জানান আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী (অব.) লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী।

এ ছাড়া জাপার লাঙ্গল মার্কার এ মতবিনিময় সভায় ব্যানারে দলটির চেয়ারম্যান জিএম কাদেরের ছোট আকারের একটি ছবি থাকলেও আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিল চোখে পড়ার মতো।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রচারে বাধা: কাজীপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে শোকজ
বরাদ্দের আগেই প্রতীক দিয়ে ফেসবুকে প্রচারণা, দুই প্রার্থীকে শোকজ
নদীতে গোসলে নেমে নিখোঁজ নৌ সৈনিক, মরদেহ উদ্ধার
নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে, প্রাণ গেল কলেজছাত্রের
X
Fresh