• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

প্রচারে বাধা: কাজীপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ এপ্রিল ২০২৪, ২৩:৫৪
প্রচারে বাধা: কাজীপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে শোকজ
খলিলুর রহমান সিরাজী। ছবি : সংগৃহীত

নির্বাচনী প্রচারে বাধা প্রদান এবং প্রতিপক্ষের কর্মী সমর্থকদের বিভিন্নভাবে হুমকি-ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান পদপ্রার্থী খলিলুর রহমান সিরাজীকে শোকজ করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে খলিল সিরাজীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

রিটানিং কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, আনারস প্রতীকের প্রার্থী খলিলুর রহমান সিরাজী তার কর্মী সমর্থকদের দিয়ে আচরণবিধি লঙ্ঘন করে অপর দুই প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আবুল কালাম আজাদ (দোয়াত কলম) ও কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলমের (ঘোড়া) নির্বাচনী প্রচারে বাধা প্রদান এবং তাদের কর্মী সমর্থকদের বিভিন্নভাবে হুমকি-ভয়ভীতি প্রদর্শন করছেন। যার ভিডিও ফুটেজসহ নির্বাচন অফিসে অভিযোগ করা হয়েছে। এ ছাড়াও এ সংক্রান্ত বিষয়ে কাজীপুর থানায় সাধারণ ডায়েরিও করেছেন তারা। যা উপজেলা পরিষদ (নির্বাচনি আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৩, ১৮ ও ৩১ এর পরিপন্থী।

এ অবস্থায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খলিলুর রহমান সিরাজীর বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, এই মর্মে পত্র প্রাপ্তির তিনদিনের মধ্যে তাকে লিখিতভাবে অবহিত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে শহরের একটি হোটেলে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সিরাজীর বিরুদ্ধে অভিযোগ করেন দুই চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ এবং কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম।

সংবাদ সম্মেলনে বলা হয়, “চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সিরাজী ও তার লোকজন প্রতিটি ইউনিয়নে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছেন। কর্মী-সমর্থকরা প্রচারে নামলেই তাদের মারধর করছে, পোস্টার ও লিফলেট কেড়ে নিচ্ছে ও ছিঁড়ে ফেলছে এবং নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য হুমকি দিচ্ছে।’’

এ নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থী থানায় চারটি জিডি করলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে লিখিত বক্তব্যে বলা হয়েছে। প্রতিনিয়ত হুমকি-ধামকির কারণে ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন এই দুই চেয়ারম্যান প্রার্থী।

তাদের অভিযোগ, “প্রধানমন্ত্রী ঘোষিত কোনো নির্দেশনাই খলিলুর রহমান সিরাজী মানছেন না। তিনি প্রভাব বিস্তার করে মানুষের ভোটের অধিকার হরণের চেষ্টা করছেন।”

এ অবস্থায় সুষ্ঠু ভোট ও ভোটের পরিবেশ তৈরি করতে প্রধানমন্ত্রী, নির্বাচন কমিশন ও প্রশাসনসহ সবার সহযোগিতা কামনা করেন তারা।

প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ৮ মে কাজীপুর উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। এ উপজেলায় মোট তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনের আগের দিন চেয়ারম্যান প্রার্থী কারাগারে
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা বাতিল
মেহেরপুরে চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ 
নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ
X
Fresh