• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নৌকা ও ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ, থমথমে অবস্থা

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জানুয়ারি ২০২৪, ২৩:২৪
ছবি : আরটিভি

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের ঈগল প্রতীকের প্রচারণায় অংশ নেওয়া লোকজনের ওপর হামলা ও গুলি বর্ষণের অভিযোগ উঠেছে। ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ অভিযোগ করেন, নৌকা প্রাতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে কয়েকশ কর্মী এই হামলা চালিয়েছেন। হামলাকারীরা রামুর জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি কামাল শামসুউদ্দিন আহমদ প্রিন্সকে মারধর করে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় চেয়ারম্যান আহত হয়েছেন।

বুধবার (৩ জানুয়ারী) বিকেলে রামুর জোয়ারিয়ানালা মাদরাসা গেইট এলাকায় এ ঘটনা ঘটে।

জোয়ারিয়ানালার চেয়ারম্যান কামাল শামসুউদ্দিন আহমদ প্রিন্স অভিযোগ করেন, পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মাদরাসা গেইটে তিনিসহ অন্যান্যরা স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের প্রচারণা চালাচ্ছিলেন। ওই সময় কয়েকটি গাড়ি নিয়ে ঘটনাস্থলে নৌকার প্রার্থী এমপি কমলের নেতৃত্বে কয়েক শত কর্মী গাড়ি থেকে নেমে লাঠিসোটা হাতে এগিয়ে এসে মারধর শুরু করেন। এ সময় জনতা তার সামনে এসে দাঁড়িয়ে গেলে এমপি নিজেই ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে বলে অভিযোগ করেন চেয়ারম্যান। ঘটনার জেরে উত্তেজিত জনগণ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখে। ঘটনাস্থলে পুলিশ-বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

চেয়ারম্যান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসেন উত্তেজিত জনতাকে নিবৃত্ত করার চেষ্টা করেন।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসেন বলেন, জোয়ারিয়ানালা এলাকায় খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরিস্থিতি এখন শান্তিপূর্ণ।

রামু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের দেওয়ান জানিয়েছেন, ঘটনার খবর পাওয়ার পর পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থলে রয়েছেন। জড়ো হওয়া লোকজনকে সরিয়ে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপম পালের নেতৃত্বে পুলিশ ও বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে নৌকার প্রার্থী এমপি সাইমুম সরওয়ার কমলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজী হননি।

উল্লেখ্য, এর আগে ২৭ ডিসেম্বর রামু বাইপাস এলাকায় ঈগলের একটি প্রচারগাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় পরের দিন ১২ জনকে আসামি করে রামু থানায় মামলা দায়ের করা হয়েছে।


মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত বেড়ে ৫
কক্সবাজারে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত বেড়ে ৩
উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
কক্সবাজারে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ২
X
Fresh