• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ড. ইউনূসের পক্ষ নিয়ে যা বলল জামায়াত

আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ২১:০২
জামায়াতে ইসলামী

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূস সরকারের প্রতিহিংসার ও পরিকল্পিত মামলার শিকার হয়েছেন বলে মনে করছে জামায়াতে ইসলামী। তাকে ৬ মাসের কারাদণ্ড দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে দলটি।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন।

তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূস একজন আন্তর্জাতিক ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের জন্য সম্মান বয়ে এনেছেন। তার বিরুদ্ধে সরকার পরিকল্পিতভাবে মামলা করে। সরকারের প্রধান ব্যক্তি থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা বিভিন্ন সময়ে যে বক্তব্য দিয়েছেন- বিশেষ করে প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধনকালে ড. মুহাম্মদ ইউনূসকে ঠুস করে পানিতে ফেলে দেওয়ার যে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, তাতে প্রতীয়মান হয় তিনি সরকারের প্রতিহিংসার শিকার হয়েছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের আদালতগুলোতে গত কয়েক মাস যাবত রাজনৈতিক নেতাদের দোষী সাব্যস্ত করে রায় প্রদান করা হচ্ছে। আদালতের ফরমায়েশি রায়ে দেশবাসীর মনে ব্যাপক প্রশ্নের সৃষ্টি হয়েছে। ড. ইউনূসও তার ব্যতিক্রম নন। তিনি আন্তর্জাতিক অঙ্গনে একজন সমাদৃত ব্যক্তি। তাই আমরা অবিলম্বে তার হয়রানি বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর বলেন, সরকার দেশের জনপ্রিয় ব্যক্তিদেরকে ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে দেশকে নেতৃত্বশূন্য করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই পরিকল্পনার অংশ হিসেবেই জামায়াত আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল জনাব আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ শীর্ষ নেতাদের ফাঁসি দেওয়া হয়। এ ছাড়াও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড দিয়ে জেলে রাখা ও চিকিৎসায় অবহেলার কারণে তার মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন
জি কে শামীমের জামিন ঘিরে প্রতারণা, আইনজীবীকে আদালতে প্রবেশে নিষেধাজ্ঞা
মিতু হত্যা মামলায় বাবুল আক্তারকে জামিন দেননি আদালত
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
X
Fresh