• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিএনপির আন্দোলনের হাট ভেঙে গেছে : তথ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫৪
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
ছবি: সংগৃহীত

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির আন্দোলনের হাট ভেঙে গেছে। দলটির নেতাদের দম ফুরিয়ে গেলেও ষড়যন্ত্র থামেনি।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল চত্বরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে তারা ড. ইউনূসের ওপর ভর করেছিল। বিভিন্ন সময় বিভিন্নজনের ওপর ভর করা বিএনপি কখন যে কবিরাজদের কাছে যায়, সেটাই দেখার বিষয়। বিএনপি তাদের মিত্রদের নিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। তারা ২০১৩, ১৪, ১৫ সালের মতো আবারও আগুনসন্ত্রাস, মানুষ ও গাড়ি পোড়ানো, সম্পত্তিতে আগুন দেওয়ার অজুহাত তৈরির জন্য আন্দোলন-আন্দোলন খেলা খেলছে। সে কারণে সরকারি দল হিসেবে আমাদের দায়িত্ব দেশে কেউ যাতে শান্তিশৃঙ্খলা বিনষ্ট করতে না পারে সে জন্য জনগণের পাশে থাকা। এ জন্যই আমাদের শান্তি সমাবেশ।

তিনি বলেন, গত বছরের ডিসেম্বরে বিএনপি নয়াপল্টনের পার্টি অফিসের সামনের রাস্তায় সমাবেশের জেদ ধরেছিল। এ জন্য তারা রাস্তায় নাশকতা শুরু করেছিল। গুলশানের বাসায় থাকা দণ্ডিত বেগম খালেদা জিয়ার নির্দেশেই নাকি ১০ ডিসেম্বর থেকে দেশ চলবে। তারা এমন বলেছিল। এরপর তাদের অফিস থেকে পুলিশ তাজা বোমা, দুই লাখের বেশি পানির বোতল, বস্তা বস্তা চাল-ডাল উদ্ধারের পর তারা সমাবেশ করতে গেল গোলাপবাগ গরুর হাটে। তারপর থেকে তারা বিদেশিদের কাছে ধর্ণা দেয়। আর প্রতি মাসেই বলে আওয়ামী লীগের দিন শেষ। এই করতে করতে তাদের আন্দোলনের হাট এখন ভেঙে গেছে। মির্জা ফখরুল সাহেবসহ নেতাদের দম ফুরিয়ে গেছে। কিন্তু তাদের ষড়যন্ত্র থামেনি। নির্বাচন ভণ্ডুলের চক্রান্ত থামেনি।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন তিনি গ্রেপ্তারের আশঙ্কায় আছেন। আমরা কাউকে গ্রেপ্তার করতে চাই না। কিন্তু চোরের মন পুলিশ পুলিশ। তিনি যদি নাশকতা, হামলা বা কোনো অপরাধের পরিকল্পনা করেন, তাহলে নিজেই আশঙ্কা করতে পারেন। কারণ, আমরা গ্রেপ্তার করতে না চাইলেও অপরাধের পরিকল্পনাকারী ও অপরাধীদের পুলিশ ছেড়ে দেবে না। এ সব কারণে নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। দেশ ও মানুষের যে উন্নয়ন হয়েছে তাতে আগামী নির্বাচনেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জনগণের ভোটে বিজয় অর্জন করে প্রধানমন্ত্রী হবেন। আওয়ামী লীগ রাজপথের দল, রাজপথে ছিলাম, আছি, থাকব।

মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর সভাপতি শেখ বজলুর রহমান, সহসভাপতি সাদেক খান এমপি, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল হক রানা প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
দেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা ইশরাক
ব্যাংকে কী তাহলে মাস্তান-মাফিয়া ঢুকবে, প্রশ্ন রিজভীর
X
Fresh